ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম সেতুর এপ্রোচ সড়ক সোজা রাখার দাবীতে মানববন্ধন।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম সেতুর এপ্রোচ সড়ক সোজা রাখার দাবীতে মানববন্ধন।

 

ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম-সিরাজপুর সেতুর এপ্রোচ সড়ক সোজা রাখার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার বিকালে উপজেলার পাড়াগ্রাম বাজারে মূল সড়কে দাড়িয়ে এলাকাবাসী মানববন্ধন করে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম সেতুর এপ্রোচ সড়ক সোজা রাখার দাবীতে মানববন্ধন।
রোববার দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, মোটর শ্রমিক, কৃষক, মজুরসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ সেতুর এপ্রোস সড়কে দাঁড়িয়ে এ মানববন্ধন করেন। এসময় তারা ঐ প্রভাবশালীর বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন এবং অনতিবিলম্বে স্থাপনা নির্মাণ বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


Brandbazaarbd.com's photo.

এলাকাবাসী অভিযোগ করে বলেন, জমিটি রাস্তায় যাচ্ছে জেনে জমির পূর্বেকার মালিক জুম্মন বেপারী গং গত ৬ মাস আগে মইনুল হক পিলুর কাছে সামান্য দামে বিক্রি করেন। কিছুদিন পর জমিটি তার ছোট ভাই মোজাম্মেল হক টুলুর কাছে বিক্রি করেন। সম্প্রতি তিনি জমিটিতে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেন। পরে গত ৪ দিন আগে উপজেলা প্রকৌশলীসহ প্রশাসনের কর্মকর্তাগণ সরেজমিনে যান। তারা নির্ধারিত সীমানায় নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু অজ্ঞাত কারণে মোজাম্মেল হক টুলু কাজ চালিয়ে যাচ্ছেন। এতে নির্ধারিত এপ্রোস সড়কটি সরু হয়ে পড়বে এবং যান চলাচলে ব্যাঘাত ঘটবে বলে এলাকাবাসীর দাবী।

পাড়াগ্রাম বাজারের ব্যবসায়ী মো. শফি উদ্দিন জানান, উপজেলা প্রকৌশলীর নির্দেশ অমান্য করে নির্ধারিত এপ্রোসের জায়গায় দখল করে এ চক্রটি জনসাধারণের সমস্যা সৃষ্টি করতে চায়। পাড়াগ্রাম বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বেপারী বলেন, এপ্রোস নকশার চিহ্ন করা হলে অন্যান্য ব্যবসায়ীরা স্থাপনা সরিয়ে নিয়েছেন। কিন্তু প্রভাবশালী চক্রটি প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্মাণ কাজ অব্যাহত রেখেছে।

এবিষয়ে মোজাম্মেল হক টুলু বলেন, রাস্তার জায়গায় নয়। রাস্তা থেকে ৭ ফুট দুরে নির্মাণ কাজ করা হচ্ছে।

নবাবগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. শাহজাহান বলেন, স্থাপনা নির্মাণকারীকে বলা হয়েছিল। নির্ধারিত সীমানায় কোন স্থাপনা নির্মাণ করা যাবে না। হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment