ঢাকা রেঞ্জে ‘সাইবার ক্রাইম মনিটরিং সেল’ গঠন

ঢাকা রেঞ্জে ‘সাইবার ক্রাইম মনিটরিং সেল’ গঠন

ক্রমবর্ধমান সাইবার অপরাধ ও অপরাধীদের চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা রেঞ্জের অধীন ১৩টি জেলায় সম্প্রতি ‘সাইবার ক্রাইম মনিটরিং সেল’ গঠন করা হয়েছে।

প্রতিটি জেলায় ৫ জন অফিসার ও ফোর্সের সমন্বয়ে এই সাইবার ক্রাইম মনিটরিং সেল গঠিত হয়।

এ প্রেক্ষিতে ডিআইজি ঢাকা রেঞ্জের উদ্যোগে রেঞ্জ কনফারেন্স কক্ষে রেঞ্জাধীন ১৩ জেলার মধ্যে ছয় জেলার ৩৪ জন বিভিন্ন পদবির (ইন্সপেক্টর, এসআই, এএসআই, কনস্টবল) অফিসার ও ফোর্সদের দুই দিনব্যাপী সাইবার ক্রাইমের ওপর একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা, ডিএমপি ঢাকার সাইবার ক্রাইম ও সিআইডি সাইবার ক্রাইম ইউনিটের অভিজ্ঞ কর্মকর্তারা প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন।

বুধবার কোর্সের সমাপনী অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের ট্রেনিং সার্টিফিকেট প্রদান করেন।

তিনি সমাপনী বক্তব্যে সাইবার ক্রাইমের ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের প্রতিটি জেলায় দক্ষ অফিসার ও ফোর্সের সমন্বয়ে সাইবার ক্রাইম মনিটরিং সেল গঠন করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন এবং ভবিষ্যতে সাইবার ক্রাইম মোকাবিলায় পুলিশের সব সদস্যকে সতর্ক থাকার আহ্বান জানান। সমাপনী অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের সব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন