ঢাবি ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ শাস্তি দাবিতে ট্রাস্ট পরিবহনের বাস আটক শিক্ষার্থীদের

ট্রাস্ট পরিবহনের বাসের সহকারীর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের এক ছাত্রীর সঙ্গে অশালীন ব্যবহার করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্তকে খুঁজে বের করা ও তার শাস্তির দাবিতে ওই পরিবহনের পাঁচটি বাস আটক করেছেন শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুরে রাজধানীর শাহবাগ থেকে আটক করে বাসগুলো বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে নিয়ে আসেন তারা।

ভুক্তভোগী ছাত্রীর তথ্যানুযায়ী. গত বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার মোড়ে ট্রাস্ট পরিবহনের এক সহকারী তার সঙ্গে অশালীন আচরণ করে। এ ছাড়াও তাকে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়।

 

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেন, দিন দিন বাসের স্টাফদের দুর্ব্যবহার বেড়েই চলেছে। তারা যখন-তখন যে কারও সঙ্গে খারাপ ব্যবহার করে। এরই ধারাবাহিকতায় তারা ওই ছাত্রীর সঙ্গেও অশালীন আচরণ করেছে। ওই বাসের অভিযুক্ত সহকারীকে খুঁজে বের করার জন্যই বাসগুলো আটক করেছি। এর উপযুক্ত বিচার চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে ছাত্ররা কয়েকটি বাস আটক করেছে। আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা এলে শাহবাগ থানায় বসে বিষয়টি সমাধান করা হবে।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কয়েকটি বাস আটকে রেখেছে। তবে কে অশালীন আচরণ করেছে, তা জানা যায়নি। বাস কর্তৃপক্ষ এলে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। ছাত্রীকেও ডাকা হয়েছে। তার অভিযোগ শোনার পর ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment