দারিদ্র বিমোচনে স্যার ফজলে হাসান আবেদের অবদান অনেক

সাধারণ মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্ভী করার জন্য সবচেয়ে অন্যতম অবদান স্যার ফজলে হাসান আবেদের। সিডর পরবর্তী দুর্যোগপূর্ণ এলাকায় ব্র্যাকের যে অবদান ছিল তা অনস্বীকার্য। অসহায় মানুষের মাঝে গরু, ছাগল, ঔষধ, গাছপালা বিতরণ করে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে থাকে ব্রাক। দেশে যখন ডায়রিয়া রোগের চিকিৎসা ব্যবস্থা ছিল না, তখন ওরস্যালাইন বাজারজাত করে ব্র্যাক। ব্র্যাক দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও কাজ করেছে। আফ্রিকা ও যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে কাজ করার সময় ব্র্যাকের কর্মী অপহরণ হয় তাও তারা থেমে থাকেনি। মানবতার কল্যাণে কাজ করেছে ব্র্যাক। দেশে দারিদ্র বিমোচনে ও মানুষকে স্বাবলম্ভী করার পেছনে অনেক অবদান স্যার ফজলে হাসান আবেদের। রোববার (২৬ জানুয়ারি) রাতে ফেনী শহরের এক রেস্তোঁরায় ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে আবেদ হোসেনের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার। স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম।

স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন জেলা ব্র্যাকের সমন্বয়কারী শরীফুর রহমাম পন্নী, ব্র্যাক কর্মকর্তা শেখ মো. গোলাম কবির, জাহাঙ্গীর আলম প্রমুখ।

স্মরণসভায় জেলা ব্র্যাকের বিভিন্ন কর্মসূচির ব্যবস্থাপকগণ, বিভিন্ন এনজিও প্রধান ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন