দোহারের শিলাকোঠায় জলাবদ্ধতায় জনদূর্ভোগ চরমে

দোহারের শিলাকোঠায় জলাবদ্ধতায় জনদূর্ভোগ চরমে
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলার শিলাকোঠা এলাকার বিভিন্ন জায়গায় প্রায় দুই কিলোমিটার রাস্তা দীর্ঘ ৩ বছর যাবত সামান্য বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। রাস্তার দুই পাশে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এই জলাবদ্ধতার সৃষ্টি হয় । আর এই জলাবদ্ধতার জন্য এলাকাবাসীর জনদূর্ভোগ এখন চরমে।
বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ৭-৮ হাজার লোকের বসবাস এই গ্রামে। আর তাদের চলাচলের প্রধান রাস্তাই হচ্ছে এই রাস্তাটি। প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুল, কলেজ, মসজিদ ও মাদ্রাসায় যেতে হয় এলাকার লোকজনের। স্কুল ও মাদ্রাসায় যেতে ছোট ছোট ছাত্রছাত্রীরা পড়েছেন চরম বিপাকে।
এলাকাবাসী বলেন, দীর্ঘদিন যাবত আমাদের এই জলাবদ্ধতার জন্য চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু এলাকার জনপ্রতিনিধিরা আমাদের এই সমস্যা সমাধানে কোন প্রকার কর্ণপাতই করছেন না।
শিলাকোঠা এলাকার আকতার মাহমুদ বলেন, শিলাকোঠার এলাকার প্রধান এই রাস্তাটি যদি এইভাবে দিনে পর দিন পানির নিচে ডুবে থাকে তাহলে যেকোন সময় যানচলাচলে হতে পারে বড় কোন দূর্ঘটনা।
এলাকার ছামেদ মোল্লা নামে একবৃদ্ধা বলেন, রাস্তার এই পানির জন্য আমরা ঠিকমত মসজিদে যেতে পারি না নামাজ পড়তে।
কুসুমহাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের মন্ডল বলেন, এখন আমি এই বিষয়ে কিছু বলতে পারবো না। এ বিষয়ে পরে কথা বলবো।
এলাকাবসীর দাবী, দ্রুত এই রাস্তাটি সংস্কারের জন্য ড্রেনেজ ব্যবস্থার মাধমে পানি নিস্কাশনের ব্যবস্থা করে জনদূর্ভোগ লাগবে এগিয়ে আসবে প্রশাসন।

আপনি আরও পড়তে পারেন