দোহারে ইউএনও এর নিষেধাজ্ঞা অমান্য করে সড়কে বাজার

দোহারে ইউএনও এর নিষেধাজ্ঞা অমান্য করে সড়কে বাজার
নিজস্ব প্রতিনিধি,
ঢাকার দোহারের কুসুমহাটি ইউনিয়নের ঢাকা টু মৈনট আঞ্চলিক মহা সড়কের উপর নিয়ম নীতিহীন ভাবে প্রতিদিন সকালে বসছে কাঁচা বাজার।
বাজারের জন্য নির্ধারিত স্থান থাকার পরও ব্যবসায়ীরা সে স্থান ব্যবহার না করে নিষেধাজ্ঞা অমান্য করে সড়কের উপর বাজার বসাচ্ছে। এসময় যানচলাচলে ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।  পাশাপাশি দূর্ঘটনা ঘটার সম্ভাবনাও বেড়েছে অনেক। স্থানটিতে মৈনট থেকে ঢাকাগামী একটি বাসস্টপ রয়েছে। প্রতিনিয়ত পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস চলাচল করছে সড়কটি উপর দিয়ে।
এ বিষয় নিয়ে গত ৩ই সেপ্টেম্বর দৈনিক আগামীর সময় পত্রিকার অনলাইনে “দোহারে আঞ্চলিক মহা সড়কের উপর বাজার, পথচারী ও যানচলাচলে প্রতিবন্ধকতা” শিরোনামে একটি নিউজ প্রকাশিত হলে তা উপজেলা প্রশাসনের নজরে আসে।
তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ  কুসুমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেনকে নির্দিশ দেন মহা সড়কের উপর থেকে বাজার সরিয়ে বাজারের নির্দিষ্ট স্থানে গিয়ে তাদের বাজার বসানোর।
কিন্তু আজ ১৩দিন অতিবাহিত হলেও সড়কের উপর থেকে বাজার সরিয়ে নির্দিষ্ট স্থানে এখনো নেয়া হয় নি। সকাল বেলা হলেই দেখা যায় প্রচুর যানবাহন ও মানুষের জটলা সৃষ্টি হচ্ছে এই বাজার বসানোর কারনে। এমনি কি সকালে বাজারে ক্রেতা ও বিক্রেতা কাউকেই স্বাস্থ্য বিধি মানতে দেখা যায় না, দেখা যায় না মাস্ক ব্যবহারেরও।
কুসুমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন বলেন,  আমি ইউএনওর কাছ থেকে নির্দেশনা পাওয়ার পরই  তাদেরকে বলেছি সড়কের উপর থেকে বাজার সরিয়ে নির্দিষ্ট স্থানে গিয়ে বাজার বসাতে। কিন্তু তারা শুনছে না। আমি বিষয়টি নিয়ে ইউএনও মহোদয়ের সাথে কথা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

আপনি আরও পড়তে পারেন