দোহারে ঠিকাদারের বিচার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

দোহারে ঠিকাদারের বিচার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলার বিলাসপুর ইউনিয়নের উত্তর রাধানগর এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের একটি নির্মাণাধীন ব্রীজের কাজ শেষ হওয়ার আগেই বিকল্প একটি কাঠের পোল জনগণের ব্যবহারের জন্য করা হয়। যে পোল দিয়ে অন্তত প্রতিদিন ১৫/২০ হাজার মানুষ যাতায়াত করে। শনিবার সেই কাঠের পোল প্রশাসনের কাউকে না জানিয়ে  ব্রীজের কাজের ঠিকাদার দোহার পৌরসভার যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন মাঝি আংশিক সংযোগস্থল ভেঙ্গে ফেলে। শনিবার রাতে স্থানীয় ক্যামব্রিজ স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী রানা প্রাইভেট পরে বাড়িতে সাইকেল চালিয়ে ফেরাত পথে ওই ব্রীজ দিয়ে পার হওয়ার সময় ব্রীজ থেকে পরে যায়। পরে তাকে গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য  ঢাকায় নেয়া হয়। তার হাত পা ভেঙ্গে গেছে বলে জানায় চিকিৎসক।
এ ঘটনায় এলাকাবাসি রবিবার প্রায় দুই ঘন্টা উত্তর রাধানগর ব্রীজের কাছে মানবন্ধন করে। মানববন্ধনে তারা ঠিকাদার দেলোয়ার হোসেন মাঝির বিচার চেয়ে মানববন্ধন করে। একই সাথে অসহায় পরিবারটির পাশে প্রশাসনকে দাড়াতে আহবান জানানো হয়।
এ বিষয়ে ঠিকাদার দেলোয়ার হোসেন মাঝি বলেন, প্রশাসনকে অবগত করেই আমি বিকল্প কাঠের পোলটি ভেঙ্গে ফেলেছিলাম।
বিলাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাসেদ চোকদার বলেন, এটা অত্যান্ত দুঃখজনক ঘটনা। আমি এ ঘটনার সুষ্ঠ তদন্ত শেষে আইনি ব্যবস্থার নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি। তবে ক্ষতিগ্রস্থ্য পরিবারের পাশে ঘটনার পর পরই তিনি ছুটে গিয়ে রানার পরিবারকে সহযোগিতার আশ্বাস দেন।

আপনি আরও পড়তে পারেন