দোহারে নদী ভাঙন ও বন্যা কবলিতদের মাঝে ডিএনএসএম – ত্রাণ বিতরণ

20160101_151149

দোহার ও নবাবগঞ্জ ভিত্তিক সমাজসেবী সংগঠন দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট দোহারের নদী ভাঙন ও বন্যা কবলিত কয়েকটি এলাকায় ত্রাণ বিতরণ করেছে। ১২ আগস্ট শুক্রবার সকাল নয়টায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করে ও দুপুর একটার দিকে কার্যক্রম শেষ হয়।

এ সময় উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন,  সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি নির্মল রঞ্জন গুহ ।

13319705_887717598005898_3066462706435228240_n

নয়াবাড়ী, বাহ্রা, ধোয়াইরের দুর্গতদের মাঝে ধোয়াইর বাজারে ত্রাণ বিতরণ করা হয়। সেখানে ২০৫টি পরিবারের হাতে ত্রাণ তুলে দেয়া হয়। বিলাশপুর ও মহামুদপুরে ১৬০ ব্যাগ ত্রাণ দেয়া হয়। রাণীপুর, মধুরচর ও কাজীর চর এলাকার দুর্গতদের মাঝে ১৫০ ব্যাগ ত্রাণ দেয়া হয়। এবং পশ্চিম চর ও নারিশায় ৬০ ব্যাগ ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের অর্থ সংগ্রহ ও কার্যক্রমে ডিএনএসএমর সাথে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলাম খান, স্কলার্স ইউনিয়ন অব দোহার সক্রিয় অংশগ্রহণ করেন। এতে দিন রাত পরিশ্রম করেন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সহ শতাধিক কর্মী।

Brand Bazaar

গত কয়েক বছরের ধারাবাহিক ভাঙনে এবছর বিলুপ্ত হয়ে গেছে দোহারের রাণীপুর গ্রাম, পদ্মা ভাঙতে ভাঙতে মেঘুলা বাজের কাছে এসে পড়েছে। এই ভাঙনের সাথে এবার যুক্ত হয়েছে বন্যা। দুই দুর্যোগ পদ্মাতীরবর্তী জনগনের নাজেহাল অবস্থা। এই পরিস্থিতিতে ডিএনএসএম ত্রাণ বিতরণের সিদ্ধান্ত নেয়। এজন্য ডিএনএসএম দোহারবাসীর সহযোগীতা চায়। সাধারণ জনগন, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ীরা অভুতপূর্ভ সাড়া দেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment