নবাবগঞ্জের আলালপুর ঘোষাইল রাস্তায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা চলাচলে দুর্ভোগ

নবাবগঞ্জের আলালপুর ঘোষাইল রাস্তায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা চলাচলে দুর্ভোগ

মো.শামীম হোসেন সামন,নবাবগঞ্জ(ঢাকা):ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের আলালপুর হয়ে ছত্রপুর,করপাড়া,ভাঙ্গাপাড়,জৈনতপুর,দীর্ঘগ্রাম দিয়ে জয়কৃষ্ণপুর ইউনিয়নের ঘোষাইল যাওয়ার একমাত্র রাস্তাটি র্দীঘদিন ধরে অকেজো অবস্থায় পড়ে আছে।কিছু দিন আগে আলালপুর থেকে ভাঙ্গাপাড়া পর্যন্ত ২ কিলোমিটার কার্পেটিং করা হয়। কিনÍু বাকি ২ কিলোমিটার রয়েছে ইটের সম্প্রসারণ।

নবাবগঞ্জের আলালপুর ঘোষাইল রাস্তায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা চলাচলে দুর্ভোগ

সামান্য বৃষ্টি হলেই রাস্তা জুড়ে হাঁটু পর্যন্ত জমে পানি। তবে নেই পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা।স্থানীয়দের কাছ থেকে জানা যায়,৭-৮ বছর আগে রাস্তাটি ইট দ্বারা সম্প্রসারণ করার পর তেমন কোন উল্লেখযোগ্য সংস্কার চোখে পড়েনি।যার ফলে প্রতিনিয়নত চরম দুর্ভোগে চলাচল করছে এই অঞ্চলে স্থায়ী বাসিন্দারা।নির্বাচনের আগে জনপ্রতিনিধিরা শত আশ্বাস দিলে তা কেউ প্রতিশ্রুতি রক্ষা করেনি।রাস্তাটি দিয়ে কিছুদিন গতি গাড়ি(স্থানীয় নাম) চলার ফলে রাস্তার দুপাশ নিচু হয়ে মাঝখানে কবরের মতো আকার ধারণ করেছে।ফলে রাস্তাটি দিয়ে চলাচল করা প্রায় অসম্ভব।এলাকাবাসী সুত্রে জানা যায়,জনগুরুত্বপূর্ণ প্রায় ৪ কিলোমিটার রাস্তাটি দিয়ে প্রতিদিন এই অঞ্চলের ১টি মাধ্যমিক,২টি প্রাথমিক,২টি মাদ্রাসা,১টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী প্রতিনিয়ত চরম দুর্ভোগ নিয়ে যাতায়াত করে আসছে।এছাড়া রাস্তাটি দিয়ে প্রতিদিন হাট বাজার সহ গুরুত্বপূর্ণ স্থানে যাতায়াত করে এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ,কয়েক বছর ধরে মাহেন্দ্রা অনিয়ন্ত্রিত চলাচলের ফলে রাস্তার বিভিন্ন স্থানে ছোট-বড় গর্তেও সৃষ্টি হয়েছে।মাঝে মাঝে এসব গর্তে যানবাহন বিকল হয়ে পড়ে থাকতে দেখা যায়।এলাকাবাসী ও পথচারীদের একটাই দাবি প্রশাসন যেন দ্রুত রাস্তাটি মেরামত করার যথাযথ পদক্ষেপ গ্রহণ করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment