নান্দাইলে জাহাঙ্গীরপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার জয়

নান্দাইলে জাহাঙ্গীরপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার জয়

মিন্টু মিয়া,নান্দাইল(ময়মনসিংহ) :

ময়মনসিংহ নান্দাইল উপজেলার ১২ নং জাহাঙ্গীরপুর ইউনিয়ন পরিষদ উপ নির্বাচন বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) অনুষ্টিত হয়। সকাল থেকে বিকাল পর্যন্ত অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনে শেষ হয়েছে।

আওয়ামিলীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীরপুর ইউনিয়নের আওয়ামিলীগের সহসভাপতি ৩ বারের মেম্বার মোহাম্মদ আলী নৌকা প্রতীক নিয়ে ৬১৩০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী
বিএনপি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে ইউনিয়ন যুদলের সাবেক সভাপতি উসমান গনি ভূইয়া মোটর সাইকেল প্রতীক নিয়েছে পেয়েছে ৩৬৮১ ভোট।

অপর দিকে আওয়ামিলীগ স্বতন্ত্র উপজেলা যুবলীগের সহসভাপতি স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ সানা উল্লাহ্ পেয়েছে ১৯৩৮ ভোট। অন্যদিকে বাংলাদেশ সমাজতাত্ত্বিক দল জাসস থেকে শহীদ উল্লাহ্ মশাল প্রতীক নিয়ে পেয়েছে ৩৩৭ ভোট।

জাহাঙ্গীরপুর ইউনিয়নের ভোট ২৭৮৭৯জন। ১০ টি ভোট কেন্দ্রে ৬০ টি কক্ষে ভোট গ্রহন হয়। এতে ১২২৭১ জন ভোটার ভোট প্রয়োগ করেন। ভোটের শতকরা হার ৪৪.০২%।

নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা জোরদার করে ১০ টি ভোট কেন্দ্রে ১২ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। পাশাপাশি বিজিবি, পুলিশ, র‌্যাব, আনসার সদস্য দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য গত ১৫ সেপ্টেম্বর জাহাঙ্গীরপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম মন্ডল মৃত্যুবরন করেন। মৃত্যুর পর স্থানীয় সরকার চেয়ারম্যান পদটি শূন্য ঘোষনা করেন। গত ৪ নভেম্বর গণ বিজ্ঞপ্তি দিয়ে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ১০ ডিসেম্বর বৃহস্পতিবার ভোট গ্রহনের মাধ্যমে নির্বাচন শেষ হয়। 

আপনি আরও পড়তে পারেন