নিজেদের ফেভারিট মনে করছেন না মরগান

সুপার টুয়েলভে দাপট দেখিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। এই পর্বে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। অনেকেই ম্যাচটিতে ফেভারিট মনে করছেন ইংলিশদের। তবে তেমন মনে করেন না দলটির অধিনায়ক ইয়ন মরগান। 

এই দুই দলের লড়াই মানেই ঘুরেফিরে আসে ২০১৯ বিশ্বকাপ। ফাইনালে ‘টাই’ হওয়ার পর সুপার ওভারেও দু দল করেছিল সমান রান। শেষ পর্যন্ত বেশি বাউন্ডারি হাঁকানোয় চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। সবশেষ টি-টোয়েন্টি সিরিজও রোমাঞ্চ ছড়িয়েছিল বেশ।

৩-২ ব্যবধানে ইংলিশদের জেতা সিরিজটির শেষ ম্যাচ হয়েছিল ‘টাই’। সুপার ওভারে ম্যাচ জিতে নেয় মরগানের দল। টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়েও এগিয়ে ইংল্যান্ড। তাদের ১২ জয়ের বিপরীতে কিউইরা জিতেছে ৭ ম্যাচে। তবে এত কিছুর পরও এবারের সেমিফাইনালে নিজেদের ফেভারিট বলছেন না মরগান।

তিনি বলেছেন, ‘আমি শক্তিশালী ফেভারিট বলতে চাই না। নিউজিল্যান্ডের পূর্ণ শক্তির দল রয়েছে। টুর্নামেন্টজুড়ে ইনজুরি আমাদের ‍খুব ভুগিয়েছে। আমরা সত্যিই ভালো ক্রিকেট খেলছি। কিন্তু তাদের হারাতে হলে সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের।’

মরগান আরও বলেছেন, ‘দলগতভাবে লড়াই করাটাই সম্ভবত তাদের সবচেয়ে শক্তিশালী জায়গাগুলোর একটি। তারা একসঙ্গে কাজ করে। তারা কখনই এক বা দুইজন খেলোয়াড়ের ওপর নির্ভর করে না। সবসময় সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের মেলে ধরে।’

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন