পঁচিশোর্ধ্বরা টিকা পাবেন, গর্ভবতী ও স্তন্যদানকারীরা নয়

পঁচিশোর্ধ্বরা টিকা পাবেন, গর্ভবতী ও স্তন্যদানকারীরা নয়

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৪ আগস্ট থেকে সারাদেশে শুরু হচ্ছে গণটিকা প্রয়োগ কার্যক্রম। এর আগেই ৭ থেকে ৯ আগস্ট পর্যন্ত ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন করবে স্বাস্থ্য অধিদফতর। এতে পঁচিশোর্ধ্বদের টিকা দেওয়ার কথা বলা হলেও গর্ভবতী ও স্তন্যদানকারীদের আপাতত টিকা দেওয়া হচ্ছে না বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, কোভিড-১৯ ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনে ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠীকে টিকা প্রদান করা হবে। ক্যাম্পেইন শুরুর প্রথম দুই ঘণ্টা অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাশোর্ধ্ব বয়সের জনগোষ্ঠী, নারী এবং শারীরিক প্রতিবন্ধীদের টিকা প্রদান করতে হবে। তবে এই ক্যাম্পেইনে গর্ভবতী ও স্তন্যদানকারী নারীদের টিকা প্রদান করা হবে না।

অনলাইন শপিং …

জেনারেল উইন্ডো এসির দাম ও কোথায় পাবেন বাংলাদেশে ?
সনি টিভি অফার | বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ২০২১ সিরিজ | Sony showroom Bangladesh
এসির দাম ২০২১| বাংলাদেশে শীর্ষে থাকা ৫টি এসির রিভিউ- Click Here
অনলাইন শপিং বাংলাদেশ | গ্রী এসির দাম | Gree AC Showroom Bangladesh

গ্রি ইনভার্টার এসির দাম | Click here

চিঠিতে আরও বলা হয়েছে, টিকা নিতে জাতীয় পরিচয়পত্র ও টিকা কার্ড (যারা ইতোমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন) সঙ্গে আনতে হবে। এতে আরও বলা হয়েছে, ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন চলাকালে শুধুমাত্র প্রথম ডোজ টিকা প্রদান করা হবে। পরবর্তী মাসে একইভাবে ক্যাম্পেইনের মাধ্যমে দ্বিতীয় ডোজ প্রদান করা হবে।

টিকাদান সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলবে এবং শেষ টিকা প্রদানের পর ভ্যাক্সিনেশন টিম কেন্দ্রে ১ ঘণ্টা অবস্থান করবে। তবে, নিয়মিত ইপিআই টিকাদান সেশন পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী চলমান থাকবে। নিয়মিত ইপিআই টিকাদান সেশন কোনোভাবেই বন্ধ করা যাবে না বলে এতে উল্লেখ করা হয়।

আপনি আরও পড়তে পারেন