প্রকাশ্যে চলছে মাদক ব্যবসা ও জুয়ার আসর

প্রকাশ্যে চলছে মাদক ব্যবসা ও জুয়ার আসর
লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাট সদর উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে চলছে জমজমাট জুয়া খেলার আসর। জুয়ার পাশাপাশি মাদক সেবনও করছে জুয়া খেলতে আসা জুয়াড়ীরা।

সদর উপজেলায়  ইউনিয়নের বিভিন্ন এলাকাসহ  বেশ কয়েকটি স্থানে প্রকাশ্যে বসে জমজমাট জুয়া ও মাদকের আসর। স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিদিন দূর দূরান্ত থেকে ওই এলাকাগুলোতে জুয়া ও মাদকের আসরে যুবকসহ বিভিন্ন বয়সী মানুষ আমোদ ফূর্তি করতে আসে।

এসবের ফাঁদে পড়ে অনেকেই টাকা-পয়সা হারিয়ে নিঃস্ব হয়ে বাড়ি ফিরে যায়। এলাকাবাসীর অভিযোগ, উপজেলাসহ পৌর সদরের কিছু প্রভাবশালী ব্যক্তিরা এই জুয়ার আসর বসিয়ে এলাকার পরিবেশ নষ্ট করছে। এদিকে জুয়া ও মাদকের কারণে দিন দিন বেড়েই চলেছে পারিবারিক সহিংসতা ও কলহ। বেড়েছে স্বামী ও স্ত্রীর মধ্যে বিচ্ছেদের ঘটনাও।

খেলতে আসা বেশিরভাগই নিন্ম আয়ের মানুষ। দূর দূরান্ত থেকে বিত্তশালী বহিরাগতদের নিয়ে দিন-রাত লক্ষ লক্ষ  টাকার বাঁজি ধরে তাসের আড্ডা বসিয়ে চলছে বাণিজ্য। সেই সাথে চলছে মাদকসেবনের মহা উৎসব। ইদানিং দেখা যাচ্ছে এই তাসের বোর্ডের আসর গুলোতে নামি-দামি মোটরসাইকেল নিয়ে যুবকদের আনাগোনা আগের চেয়ে অনেক বেশি। গভীর রাত পর্যন্ত এ আড্ডা দেখা যাচ্ছে।

এসবের কারণে এলাকার চুরি ছিনতাই মাদক সেবনসহ বিভিন্ন অপরাধ সংক্রান্ত কার্যক্রম বেড়েই চলছে। এমনভাবে চলতে থাকলে যুবসমাজ ধ্বংসের পথে চলে যাবে। এ জুয়ার কারনে পারিবারিক ভাবে বহু পরিবারের মাঝে অশান্তি বিরাজ করছে।
এ বিষয়ে লালমনিরহাট সদর  থানার অফিসার ইনচার্জ (ওসি)শাহাআলমকে কয়েক বার  ফোন দিলে তিনি ফোন কেটেদেন।

আপনি আরও পড়তে পারেন