প্রধানমন্ত্রীর হাত ধরে আধুনিক ও স্মার্ট হবে বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ একটি আধুনিক ও স্মার্ট দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগের আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি জিয়াউর রহমানের সঙ্গে বঙ্গবন্ধুর কোনো তুলনা করতে চাই না। বঙ্গবন্ধুর হাত ধরেই এসেছে একটি স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুর স্বপ্ন লালন-পালন ও বাস্তবায়ন করে যাচ্ছেন তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সারাবিশ্বের নন্দিত নেতা। তার গড়া উন্নত বাংলাদেশ সারা পৃথিবীর কাছে আজ রোল মডেল। ইনশাআল্লাহ, শেখ হাসিনার হাত ধরে একটি আধুনিক ও  স্মার্ট দেশ হবে বাংলাদেশ।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র মোকাবিলা করে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কৃষক লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাব। সেই সক্ষমতা ঢাকা মহানগর কৃষক লীগসহ সারাদেশের কৃষক লীগের আছে।

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেপ্তারের প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের এগিয়ে যাওয়া নিয়ে কটূক্তির কারণে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের একটি বাহিনী তাকে ডেকে নিয়ে গিয়েছিল। এখন মামলার কারণে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তিনি বলেন, আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, আমাদের বাংলাদেশ যেভাবে পরিবর্তন হয়ে যাচ্ছে, ঠিক সেটাকে কটূক্তি করে কোনো একটি পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সেই পত্রিকা যার খবর প্রকাশ করেছে, সে ব্যক্তি ওই উক্তিটি করেনি বলে জানিয়েছেন। বিষয়টি আপনারা একটি টিভি চ্যানেলে দেখেছেন। সেজন্য পুলিশের একটি বাহিনী ওই খবরের জন্য সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নিয়েছিল।

মন্ত্রী বলেন, ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়ার পরে এ ঘটনায় সারাদেশের বিভিন্ন জায়গায় মামলা হয়েছে। কয়েকটি মামলা অলরেডি হয়ে গেছে। সেই মামলাগুলোর পরিপ্রেক্ষিতেই তাকে আবারও গ্রেপ্তার দেখানো হয়েছে। এই হচ্ছে ঘটনা।

 

 

আপনি আরও পড়তে পারেন