ফায়ার বোল্টের নতুন স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচকে টেক্কা দেবে

ফায়ার বোল্টের নতুন স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচকে টেক্কা দেবে

প্রতিনিয়তই বাড়ছে ওয়্যারলেস ডিভাইসের চাহিদা। এরমধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা বেড়েছে স্মার্টওয়াচের। ব্লুটুথ কানেক্ট করা যায় স্মার্টফোনের সঙ্গে। এরপর স্মার্টফোনের যাবতীয় নোটিফিকেশন পাবেন আপনার স্মার্টওয়াচেই। এছাড়াও অসংখ্য ফিটনেস ফিচার রয়েছে। এর হেলথ ফিচারের সাহায্যে হার্ট অ্যাটাকের সম্ভাবনা, হার্ট ব্লকেজ, অসামঞ্জস্য ব্লাড প্রেসার লেভেল বা থাইরয়েডের উপসর্গ জানা যায়।

 

অসংখ্য ছোট বড় সংস্থাগুলো একের পর এক স্মার্টওয়াচ নিয়ে হাজির হচ্ছে। এবার ভারতে বাজারে ফায়ার বোল্ট নিয়ে এলো নতুন এক স্মার্টওয়াচ। তবে সবচেয়ে বড় খবর হচ্ছে অ্যাপল ওয়াচকে টেক্কা দিতেই ফায়ার বোল্টের নতুন স্মার্টওয়াচ নিয়ে এসেছে বলেই দাবি সংস্থার। অ্যাপল ওয়াচ আল্ট্রার মতো ফিচার সহ এসেছে ফায়ার বোল্ট গ্ল্যাডিয়েটর স্মার্টওয়াচটি।

চোখ ধাঁধানো ফিচার্সে এই স্মার্টওয়াচ লঞ্চের পরেই গোটা বিশ্বের গ্যাজেট প্রেমীদের নজর কেড়েছিল। তবে প্রায় লাখ খানিক টাকা খরচ করে যারা অ্যাপলের সেই ওয়াচ কিনতে পারছেন না। তারা দুধের স্বাদ ঘোলে মেটাতে পারেন। হুবহু দেখতে এবং একই রকম ফিচার বিশিষ্ট ফায়ার বোল্ট গ্ল্যাডিয়েটর থাকছে হাতের নাগালেই।

১.৯৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে, যা সর্বোচ্চ ৬০০ নিটস ব্রাইটনেস দেবে। সেই সঙ্গে রয়েছে পাতলা ফ্রেম ডিজাইন। তবে ভেঙে যাওয়ার সম্ভাবনা কম। নতুন স্মার্টওয়াচটির ধারে রয়েছে একটি ফাংশনাল ক্রাউন বাটন যা অ্যাপেল ওয়াচ আল্ট্রার মতো দেখতে। আরও পাবেন ব্লুটুথ কলিং ফিচার। এই স্মার্টওয়াচে রয়েছে স্পিকার ও মাইক্রোফোন। সহজে ভয়েস কল করার জন্য রয়েছে কনট্যাক্ট ও ডায়ালার অ্যাপ।

১২৩টি স্পোর্টস মোড, জিপিএস রানিং, জিপিএস ওয়াকিং, জিপিএস সাইক্লিং, জিপিএস অন ফুট ও জিপিএস ট্রেইল- মোট ৫টি জিপিস অ্যাসিস্ট মোড পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও আছে নারীদের স্বাস্থ্যের ট্র্যাকিং এবং স্লিপ ট্র্যাকিং ফিচার। আরও থাকছে আটটি ভিন্ন মেনু ডিজাইন, ক্যালকুলেটর অ্যাপ, ওয়েদার অ্যাপ, অ্যালার্ম অ্যাপ, ক্যামেরার সাটার কন্ট্রোল এবং ওয়াটার রিমাইন্ডার অ্যালার্ট।

ঘড়িটিতে একবার চার্জ দিলে সাত দিন পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া যাবে। ব্লুটুথ কলিং ফিচারটি চালু থাকলে দুদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ থাকবে। স্মার্টওয়াচটিতে ফার্স্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফলে মাত্র ১০ মিনিট চার্জে এটি ২৪ ঘন্টা পর্যন্ত চলবে। IP67 ওয়াটার ও ডাস্ট রেজিস্ট্যান্স রয়েছে, ফলে ধুলা এবং ঘামে নষ্ট হওয়ার ভয় নেই।

কালো, নীল, সোনালি এবং কালচে সোনালি- এই চার রঙে স্মার্টওয়াচটি বেছে নিতে পারবেন। ভারতীয় বাজারে স্মার্টওয়াচটির দাম থাকছে ২ হাজার ৪৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পড়বে মাত্র ৩ হাজার ২০০ টাকা।

আপনি আরও পড়তে পারেন