বসন্ত ও ভালোবাসা দিবসে দোহারে ব্যতিক্রম আয়োজন

বসন্ত ও ভালোবাসা দিবসে দোহারে ব্যতিক্রম আয়োজন
সাইফুল ইসলাম,(দোহার-নবাবগঞ্জ)
ভালোবাসা সবার জন্য।  ভালোবাসি দেশকে, ভালোবাসি দেশের মানুষকে এই স্লোগানে এবারের বসন্ত ও ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন করেছে বিডি ক্লিন দোহার শাখার সদস্যরা।
ঢাকার দোহারে এই দিনে গত বছর থেকে এই ব্যতিক্রম উদ্যেগ হাতে নিয়েছে দোহার শাখার বিডি ক্লিনের সদস্যরা।
আনন্দ র্য্যালির মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে প্রথমে করোনাকালীন সম্মুখ যোদ্ধা হিসেবে পুলিশ সদস্য, ডাক্তার-নার্স, সাংবাদিকদের  ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে পথ শিশু, অনাথ ও অসহায়দের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরন করে সংগঠনের সদস্যরা।
বিডি ক্লিনের দোহার শাখার সদস্য মুরাদ হোসেন বলেন, আমাদের এই ধরনের উদ্যেগ নেয়ার কারন হচ্ছে,  আমরা ভালোবাসাটাকে এক কেন্দ্রীক করে ফেলেছি। এই এক কেন্দ্রীক ভালোবাসা থেকে বেরিয়ে আসতে হবে। ভালোবাসা হোক সবার জন্য। পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি তাই আমাদের এই ব্যতিক্রম উদ্যেগ। আমরা প্রতি বছর এই দিনটাকে এভাবেই পালন করবো বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে।
আরেক সদস্য চাঁদনি ভুইয়া বলেন, আমি নিজেকে বিডি ক্লিনের একজন  গর্বিত সদস্য মনে করি। বিডি ক্লিনের সাথে থেকে অনেক অনুপ্রেরণা মূলক কাজ করতে পারছি। আজকের এই দিনটি ভিন্নভাবে পালন করছি। সব পেশার মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করছি। পথ শিশুদের মুখে এক বেলার খাবার তুলে দিতে পারছি, তাদের হাতে বস্ত্র তুলে দিতে পারছি। এ আনন্দ যে কত বিশাল তা ভাষায় প্রকাশ করা যাবে না।
তাদের ব্যতিক্রমী এই আয়োজনকে স্বাগত জানিয়েছে সকল শ্রেনী পেশার মানুষ।

আপনি আরও পড়তে পারেন