বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দিল উইন্ডিজ

বাংলাদেশকে জয়ের জন্য ৩২২ রানের টার্গেট দিয়েছে উইন্ডিজ। শাই হোপের ৯৬ ও শিমরন হেটমায়ারের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান স্কোরবোর্ডে জমা করে গেইলবাহিনী।

সোমবার (১৭ জুন) টনটনের কুপার এসোসিয়েট গ্রাউন্ডে টস জিতে উইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, মাছরাঙা চ্যানেল ও গাজী টিভি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি উইন্ডিজ। দলীয় ৬ রানেই ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে হারায় তারা। টাইগার বোলার মোহাম্মদ সাইফুদ্দিনের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজঘরে ফিরে যান গেইল।

গেইল আউট হবার পর মাঠে আসেন এভিন লুইস। শাই হোপের সাথে গড়েন ১১৬ রানের জুটি। দলীয় ১২২ রানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন লুইস। আউট হওয়ার আগে ৬৭ বলে ৭০ রান করেন তিনি।

দলীয় ১৫৯ রানে নিজের দ্বিতীয় উইকেট হিসেবে নিকোলাস পুরানকে সাজঘরে ফেরান লুইসকে আউট করা সেই সাকিব। তার বলে ব্যক্তিগত ২৫ রানে সৌম্য সরকারের হাতে ক্যাচ আউট হন পুরান। দুই চার ও ১ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।

এরপর মাঠে আসেন শিমরন হেটমায়ার। নেমেই ঝড় তুলেন এ ক্যারিবিয় ব্যাটসম্যান। ২৫ বলে তুলে নেন অর্ধশতক। দলীয় ২৪২ রানে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের বলে তামিম ইকবালের হাতে ধরা পড়েন হেটমায়ার। আউট হবার আগে ২৬ বলে ৫০ রান করেন তিনি।

শিমরন হেটমায়ারকে সাজঘরে পাঠানোর পর আন্দ্রে রাসেলকে একই ওভারে নিজের দ্বিতীয় শিকার বানান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দলীয় ২৪৩ রানে তার উইকেট কিপার মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেন রাসেল।

ইনিংসের ৪৪তম ওভারে বল করতে আসেন ডানহাতি পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। এসেই উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারকে ফেরান তিনি। মাত্র ১৫ বল খেলে ৩৩ রান করা হোল্ডার ধরা পড়েন মাহমুদউল্লাহর হাতে।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন