বিএনপিকে বিদেশ থেকে চিকিৎসক আনার পরামর্শ কাদেরের

বিএনপিকে বিদেশ থেকে চিকিৎসক আনার পরামর্শ কাদেরের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় সরকার কোনো বাধা দিচ্ছে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি খালেদার চিকিৎসা করতে বিদেশ থেকে চিকিৎসক আনতে পরামর্শ দিয়েছেন।

শনিবার (১১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া জানতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবি প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সরকার কীজন্য দায়-দায়িত্ব নেবে? তিনি কী মির্জা ফখরুলের আন্দোলনের মাধ্যমে মুক্ত আছেন? এটা শেখ হাসিনার উদারতা ও মানবিকতায় মুক্ত আছেন তিনি। বাসায় থাকার অধিকার পেয়েছেন। চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাদের এতো যদি ইচ্ছা হয় দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক। অসুবিধা তো নেই।

বিষয়টি নিয়ে সাংবাদিকদের স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়কে প্রশ্ন করার জন্য অনুরোধ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এই ব্যাপারে আমি কিছু বলতে চাই না। এটা স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয় দেখভাল করছে।’

সরকারি নির্দেশনার পরেও কর্মকর্তাদের বিদেশ সফর ঠেকানো যাচ্ছে না, এছাড়াও কর্মকর্তারা সরকারি যানবাহন পরিবারিক কাজে ব্যবহার করছেন, এমন অপচয় রোধে বাজেটেও সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই, এ বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বাজেটে কেন? প্রধানমন্ত্রী ঘোষণা দিয়ে সরকারি কর্মকর্তাদের বিদেশে যাওয়া নিষিদ্ধ করে দিয়েছেন। কথায় কথায় চলে যাবে, যার ইচ্ছা সে বিদেশে চলে যাবে, এটা মন্ত্রী হোক বা কর্মকর্তা হোক, কারো ব্যাপারে এটা আর উৎসাহিত করা হবে না। আর প্রধানমন্ত্রী নিজেইতো সামারি সই করেন, কিন্তু এখন আর সই করছেন না। কাজেই এ ব্যাপারে চিন্তার কোনো কারণ নেই।

 

আপনি আরও পড়তে পারেন