বিএনপি নেতাকর্মীরা জড়ো হচ্ছেন মতিঝিলে

বিএনপি নেতাকর্মীরা জড়ো হচ্ছেন মতিঝিলে

ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে মতিঝিল মধুমিতা হলের সামনে এবং এর আশপাশের সড়কে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।

শুক্রবার দুপুর আড়াইটায় বিএনপির এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১টার পর থেকেই নেতাকর্মীরা এসে জড়ো হতে থাকেন।

এ সময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এ ছাড়া আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। নেতাকর্মীদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। খণ্ড খণ্ড মিছিল নিয়ে মতিঝিল এলাকায় এসে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি করবে বিএনপি।

শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মতিঝিল গোপীবাগ থেকে পদযাত্রা শুরু হবে। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর দক্ষিণের এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই পদযাত্রায় অংশ নেবেন।

আজ একই সময়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরা জসীমউদদীন মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ঢাকা মহানগর উত্তরের এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ এ পদযাত্রায় অংশগ্রহণ করবেন।

আগামীকাল শনিবার চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও ফরিদপুর মহানগরে পদযাত্রা করবে বিএনপি। এই কর্মসূচি সফল করতে কেন্দ্রীয় নেতারা দেশের বিভিন্ন মহানগরে অবস্থান করবেন।

 

আপনি আরও পড়তে পারেন