বিধিনিষেধে বিয়ে, বরপক্ষকে জরিমানা

বিধিনিষেধে বিয়ে, বরপক্ষকে জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারিভাবে সব সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনা না মেনে নোয়াখালী সদর উপজেলায় বিয়ে করতে যাওয়ায় বরপক্ষকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ জুলাই) দুপুরে সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের ১ নং ওয়ার্ড মহিলা মেম্বারের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে গিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা।

জানা গেছে, কালাদরাপ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মহিলা মেম্বর রৌশন আক্তার একই এলাকায় ছেলে তারেক হোসেন রাব্বির বিয়ের আয়োজন করেন। খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা। এ সময় বরের মা রৌশন আক্তারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মহিলা মেম্বর রৌশন আক্তার ঢাকা পোস্টকে বলেন, আমি স্বাস্থ্যবিধি মেনে আমার ছেলে তারেক হোসেন রাব্বির বিয়ের আয়োজন করি। আমার প্রতিপক্ষের লোকজন বিষয়টি ঘোলাটে করার জন্য প্রশাসনের কাছে নালিশ করে। প্রশাসনের লোকজন এসে বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে এবং ২০ হাজার টাকা জরিমানা করেছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা বলেন, দেশে করোনা মহামারি আকার ধারণ করেছে। সরকার কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে, যাতে লোকজনের সমাগম না হয়। সেখানে সামাজিক দূরত্ব বজায় না রেখে সরকারি আদেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠান হচ্ছিল। বিয়ে অনুষ্ঠান বন্ধ করে বরপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। করোনার সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এমন অভিযান অব্যাহত থাকবে।

আপনি আরও পড়তে পারেন

Comments are closed.