বিপিএলে তিনি হিরো, আর জাতীয় দলে ‘জিরো

একনজরে ইমরুলের টি২০ ক্যারিয়ার

ম্যাচ ইনিংস রান সর্বোচ্চ গড় স্ট্রাইক রেট শতক অর্ধশতক
১৪ ১৩ ১১৯ ৩৬ ৯.১৫ ৮৮.৮০

এই মুহূর্তে কাউকে যদি প্রশ্ন করা হয় বিপিএলে আপনার কার ব্যাটিংটা ভালো লাগে। হয়তো প্রথমেই বলবেন ইমরুল কায়েসের নাম। পরে আরও কয়েকজনের নামও আসতে পারে। তবে এটা সত্য, চলমান বঙ্গবন্ধু বিপিএলে ব্যাট হাতে ইমরুল যেভাবে আলো ছড়াচ্ছেন, তাতে তাকে হিরোর আসনে জায়গা দিতেই হয়। যদিও জাতীয় দলের হয়ে নামলে এই ইমরুলের খোঁজই পাওয়া যায় না!

ইতিমধ্যে বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৬ ম্যাচে অংশ নিয়েছেন ইমরুল। যার মধ্যে দুটি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ রান ৬২। আর মোট রান ২২৫। এখন পর্যন্ত যেটা এই বিপিএলের সর্বোচ্চ।

তালিকায় তার পরের নামটা বিদেশি ওয়ালটনের। তিনিও একই দলের হয়ে খেলেছেন ৬ ম্যাচ। করেছেন ইমরুলের চেয়ে এক রান কম। অর্থাৎ তার ঝুলিতে এখন ২২৪ রান। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৭১।

এই দুই জনের মধ্যে আরেকটা জায়গায় বেশ মিল। জাতীয় দলে তাদের এমন রূপের দেখা মেলা ভার। কালেভদ্রে জাতীয় দলে জায়গা পেলেও সেভাবে ঝলক দেখাতে পারেন না। পরিসংখ্যানও সেই কথা বলবে।

ওয়ালটনের কথা বাদই দিলাম, তিনি সবে মাত্র ক্যারিয়ার শুরু করেছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খুব একটা মাঠেও নামা হয়নি তারা। তবে ইমরুল তো ভালোই অভিজ্ঞ। টি২০’র পরিসংখ্যানটাই দেখা যাক। অদ্যাবধি বাংলাদেশের হয়ে ১৪ ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে রান মাত্র ১১৯। গড় ৯.১৫ আর স্ট্রাইক রেট ৮৮.৮০।

অথচ এবারের বিপিএলে ইমরুলের ব্যাটিং গড় ৪৫.০০। স্ট্রাইক রেট দেখে মনে হবে তিনি পুরোদমে একজন চার-ছক্কার ক্রিকেটার। ৬ ম্যাচ খেলেই স্ট্রাইক রেটের ঘরটা ১৪৩.৩১ করে ফেলেছেন। তবে কী জাতীয় দলে তিনি জিরো?

আপনি আরও পড়তে পারেন