বিপিএল ক্রিকেট বেটিংয়ে বন্ধে চাই নতুন আইন ও সচেতনতা’

‘বিপিএল ক্রিকেট বেটিংয়ে বন্ধে চাই নতুন আইন ও সচেতনতা’
ক্রিকেট বেটিং বা স্পোর্টস জুয়া প্রতিরোধে কার্যকর আইন প্রণয়ন, অনলাইন বেটিং সাইট বন্ধে বিটিআরসিকে অনুরোধ জনানো এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের এই সংক্রান্ত সচেতনতায় এগিয়ে আসার আহবান জানানো হয়। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থাকে কঠোর ও কার্যকরী বব্যস্থা নেয়ার দাবি জানিয়েছে বক্তারা।
‘বিপিএল ক্রিকেট বেটিংয়ে বন্ধে চাই নতুন আইন ও সচেতনতা’
বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এর উদ্যোগে শনিবার রাজধানীর বেসিসের সভাকক্ষে ‘ক্রিকেট বেটিংয়ের কালো ছায়ায় যুব সমাজ : বাস্তবতা ও করণীয়’ শীর্ষক  এক গোলটেবিল আলোচনা সভায় এদাবি করেন তারা।  জুয়া ও ক্রিকেটে জুয়ার কারণে যে যুব সমাজ ক্ষতিগ্রস্ত হবার হাত থেকে সচেতনতার লক্ষ্যে সম্মিলিত ভাবে কাজ করার প্রত্যয় নিয়ে এই সভার আয়োজন করা হয়।
সভায় বক্তারা আশংকা ব্যক্ত করেন যে, এভাবে ক্রিকেট জুয়ার প্রভাব বাড়তে থাকলে ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের যে সুন্দর ভাবমূর্তি আছে, তা নষ্ট হবে এবং ক্রিকেট তার সৌন্দর্য হারাবে। যুব সমাজ কে ক্রিকেট বেটিংয়ের এর কুপ্রভাব সম্পর্কে সচেতনতা বাড়াতে সকল কে যার যার জায়গা থেকে কাজ করার আহবান জানানো হয়।
গোলটেবিল আলোচনায় অংশ নেন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সভাপতি মোস্তফা মামুন,  দৈনিক প্রথম আলোর সিনিয়র স্পোর্টস রিপোর্টার পবিত্র কুন্ড, দৈনিক কালের কন্ঠের ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ, যমুনা টিভির সিনিয়ার রিপোর্টার তাহমিদ অমিত, রেডিও ভূমি’র স্টেশন চীফ শামস সুমন, জাগো এফএম এর কমেন্ট্রি কো-অর্ডিনেটর, এস. এ. আব্দুস শাকুর, ক্রীড়া সাংবাদিক ফয়সাল তিতুমীর, বাংলাদেশ আইপি ফোরামের ব্যরিস্টার এবিএম হামিদুল মিসবাহ, বেসিস এর পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, ইউনিভার্সিটি আইটি সোসাইটি  প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আল ইমরান এবং নাইন স্পোর্টস এন্ড মার্কেটিং-এর প্রতিষ্ঠাতা সিইও নাফিজ আহমেদ মোমেন। উদ্বোধনী বক্তব্য দেন বিসিএসএ-এর সভাপতি জুনায়েদ পাইকার এবং সমাপনী বক্তব্য দেন বিসিএসএ-এর আজীবন সদস্য ও বিডিজবস.কম এর প্রতিষ্ঠাতা ও সিইও ফাহিম মাসরুর।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment