বিমানবন্দরে করোনা পরীক্ষার ফি হবে ২ হাজারের কম

বিমানবন্দরে করোনা পরীক্ষার ফি হবে ২ হাজারের কম

বিমানবন্দরে প্রবাসীদের কোভিড-১৯ পরীক্ষার ফি দুই হাজার টাকার কম হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, বিমানবন্দরের এই ল্যাবে পরীক্ষার ফি কত হবে তা এখনও নির্ধারণ হয়নি। তবে দুই হাজার টাকার কম হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের টেকনিক্যাল টিমের বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ভেতরে বসানো ল্যাবগুলো পরীক্ষা করার পর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

নাসিমা সুলতানা বলেন, বিমানবন্দরের ল্যাব শতভাগ প্রস্তুত। তবে কবে থেকে পরীক্ষা শুরু হবে এবিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। আজ রাত ৮টায় বিমানবন্দরের কর্মকর্তাদের মধ্যে একশ জনের নমুনা নিয়ে এই ল্যাবে পরীক্ষা করা হবে। এসবের চূড়ান্ত কার্যক্রম শেষে আজকেই সিভিল এভিয়েশনকে জানানো হবে। সিভিল এভিয়েশন এয়ারলাইন্সগুলোর সঙ্গে কথা বলে ফ্লাইট শিডিউল ঠিক করলে যাত্রীরা পরীক্ষা সাপেক্ষে যাবেন।

তিনি আরও বলেন, ৪৮ ঘণ্টা আগে একবার করোনা নেগেটিভ রেজাল্ট সাপেক্ষে যাত্রীরা দ্বিতীয়বারের মতো বিমানবন্দরে করোনা পরীক্ষা করাবেন। আরটিপিসিআর ও র‌্যাপিড পিসিআর দুই সুবিধাই পাবেন যাত্রীরা। যারা ৬ ঘণ্টা হাতে সময় নিয়ে আসবেন তারা আরটিপিসিআর ও যারা কম সময় নিয়ে আসবেন তারা পয়েন্ট অব কেয়ারে ১৫-২০ মিনিটে রিপোর্ট নিতে পারবেন।

আপনি আরও পড়তে পারেন