বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় সড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় সড়ক অবরোধ

বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিতের ঘটনায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে প্রায় দুই ঘণ্টা অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। মহাসড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা দুইটার দিকে বরিশাল পটুয়াখালী মহাসড়কের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় ওই বিক্ষোভ ও অবরোধ করে শিক্ষার্থীরা।

তারা জানান, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাবার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যায়। সেখানে রফিক নামে বাস স্টাফের সঙ্গে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এর জের ধরে সজলকে ছুরিকাঘাত করে রফিক। এছাড়া ফারজানাকে লাঞ্ছিত করার অভিযোগ করা হয়। 

ওই ঘটনার খবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে দেড়টার দিকে তারা ঘটনাস্থলে হাজির হয়। দুপুর দুইটা থেকে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে। অবরোধকারী শিক্ষার্থীরা জানায়, হামলাকারীকে গ্রেপ্তারের দাবিতে তারা বিক্ষোভ করে।

এ ব্যাপারে সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, খবর পেয়ে তিনি ও অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এবং সমাধানের চেষ্টা করছেন। 

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, রফিককে গ্রেফতার করা হয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা চলছে। 

এদিকে পুলিশ বলছে, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। 

এসময় পুলিশের আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাসে প্রায় দুই ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

আপনি আরও পড়তে পারেন