বুধবার টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়ে ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রীসভা গঠনের করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানাতে আগামী বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে প্রেরিত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, বুধবার সকাল ৯টা ৫০ মিনিটে গণভবন থেকে তেজগাঁও বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় বিমানবন্দরে উপস্থিত হয়ে হেলিকাপ্টারযোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন।

সকাল ১০টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন তিনি। বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধীতে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন তিনি। এ সময় সশস্ত্র বাহিনী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনার অব গার্ড প্রদান করবেন।

সকল কর্মসূচী শেষ করে দুপুর ১২টা ২০ মিনিটে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। এদিন নব-নিযুক্ত মন্ত্রী পরিষদের সদস্যদের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর কথা রয়েছে বলে দলীয় একাধিক সূত্রে নিশ্চিত করেছেন।

এদিকে, প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তামূলক ব্যাবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ সুপার মো. সাইদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যে কার্যক্রম শুরু করা হয়েছে। আশাকরি অন্য সময়ের মতো এবারো প্রধানমন্ত্রীর সফর সফলভাবে সম্পন্ন হবে।

জেলা প্রশাসক মোহম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের কার্যক্রম শুরু হয়েছে। আশাকরি প্রধানমন্ত্রীর ৯ জানুয়ারির সফর সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment