বুন্দেসলিগায় ইতিহাস গড়লেন মৌকোকো

বুন্দেসলিগায় ইতিহাস গড়লেন মৌকোকো

জার্মান বুন্দেসলিগায় শুক্রবার রাতে মুখোমুখি হয়েছিল এফসি ইউনিয়ন বার্লিন ও বরুসিয়া ডর্টমুন্ড। এই ম্যাচে বরুসিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে বার্লিন। তবে বরুসিয়ার হয়ে ৬০ মিনিটে গোল করে ইতিহাস গড়েছেন জার্মানির ১৬ বছর বয়সী কিশোর ফুটবলার ইউসোফা মৌকোকো।

জার্মান বুন্দেসলিগার ইতিহাসে তিনিই একমাত্র ফুটবলার যিনি সবচেয়ে কম বয়সে (১৬ বছর ২৮ দিন) গোল করেছেন। তার আগে চলতি বছরের মে মাসে বায়ার লেবারকুজেনের ফুটবলার ফ্লোরিনা ওয়ার্টজ মাত্র ১৭ বছর ৩৪ দিন বয়সে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গোল করে এই তালিকায় নাম লিখিয়েছিলেন। কিন্তু শুক্রবার রাতে তাকে পেছনে ফেলে রেকর্ডটি নিজের করে নিয়েছেন ক্যামেরুন বংশোদ্ভুত জার্মান স্ট্রাইকার মৌকোকো। অবশ্য তার রেকর্ড গড়ার দিনে জয় পায়নি দল।

গেল সপ্তাহে ভিএফবি স্টুটগার্টের বিপক্ষে ৫-১ গোলে হারার পর বরুসিয়ার কোচ লুসিয়েন ফাভরিকে বরখাস্ত করেছে ক্লাবটি। সহকারী কোচ ইডিন তারজিককে দেওয়া হয়েছে দলের দায়িত্ব। কোচ বদলালেও তাদের ভাগ্য বদলায়নি। এবার হেরেছে তারা ২-১ গোলে। যা চলতি মৌসুমে তাদের পঞ্চম হার। তাও আবার ১৩ ম্যাচের মধ্যে।

১৩ ম্যাচ থেকে ২২ পয়েন্ট সংগ্রহ করে বরুসিয়া রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। সমান ম্যাচ থেকে ২১ পয়েন্ট নিয়ে বার্লিন রয়েছে পঞ্চম স্থানে।

আপনি আরও পড়তে পারেন