বৃষ্টিভেজা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

বৃষ্টিভেজা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে

নরসিংদী সদরের পাঁচদোনায় বৃষ্টিভেজা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে গেছে। এ ঘটনায় বাসটির অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন। মঙ্গলবার (১০ মে) সকাল সাড়ে ৯টার দিকে পাঁচদোনা-টঙ্গী আঞ্চলিক সড়কের ভাটপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে আসা উত্তরা পরিবহনের একটি বাস অন্তত ৪০ জন যাত্রী নিয়ে রাজধানীর মহাখালীর দিকে যাচ্ছিল। সকাল সাড়ে ৯টার দিকে বাসটি পাঁচদোনা-টঙ্গী আঞ্চলিক সড়কের ভাটপাড়া এলাকা অতিক্রম করার সময় বৃষ্টিভেজা পিচ্ছিল সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে উল্টে পড়ে যায়। এতে বাসটির অন্তত ১০ যাত্রী আহত হলেও গুরুতর আহত হয়েছেন তিনজন।

আশপাশের লোকজন উল্টে যাওয়া বাসের ভেতর থেকে আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠান। খবর পেয়ে পাঁচদোনা পুলিশ ফাঁড়ি ও স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যান। তারা প্রথমেই বাসটির ভেতরে কোনো যাত্রী আটকে আছেন কিনা তা পর্যবেক্ষণ করেন। পরে বেলা ১১টা থেকে তাদের মিলিত প্রচেষ্টায় বাসটি উদ্ধার কাজ শুরু হয়।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছিল, তাই সড়ক পিচ্ছিল অবস্থায় ছিল। অন্যদিকে দুর্ঘটনাকবলিত যাত্রীবাহী বাসটি যে বেশ গতিতে চলছিল, এমনও না। চোখের সামনে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এদিক-ওদিক দুলতে দুলতে খাদে উল্টে পড়ে যায়।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদিকুল বারী জানান, দুর্ঘটনাটির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। বাসটির সামনের অংশ খাদের পানিতে ডুবে ছিল ও পেছনের অংশ সড়কের দিকে উচুঁ হয়ে ছিল। আমরা চেষ্টা করছি, যত দ্রুত সম্ভব উদ্ধার কাজ শেষ করা হবে।

পাঁচদোনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইউসুফ আহমেদ জানান, বৃষ্টিতে ওই সড়ক পিচ্ছিল থাকায় বাসটির চালক নিয়ন্ত্রণ হারান, এতে বাসটি উল্টে খাদে পড়ে যায় আহত যাত্রীদের মধ্যে তিনজনকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। উল্টে যাওয়া বাসটিকে আবার সড়কে তুলে আনতে কাজ চলছে।

আপনি আরও পড়তে পারেন