বৃষ্টি আরও বাড়বে

আগামী দুদিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এখন বর্ষাকাল, যেকোনো সময়ে বৃষ্টি হতে পারে। তাই কোথায় কোন সময়ে বৃষ্টি হতে পারে এটা সঠিক করে বলা মুশকিল। তবে আগামী দুদিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী দুদিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এখন বর্ষাকাল, যেকোনো সময়ে বৃষ্টি হতে পারে। তাই কোথায় কোন সময়ে বৃষ্টি হতে পারে এটা সঠিক করে বলা মুশকিল। তবে আগামী দুদিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আপনি আরও পড়তে পারেন