বেগমগঞ্জে পিকআপসহ ভেঙে পড়েছে ব্রিজ

বেগমগঞ্জে পিকআপসহ ভেঙে পড়েছে ব্রিজ

নোয়াখালীর বেগমগঞ্জে একটি ব্রিজ ভেঙে পিকআপসহ ট্রাক খালে পড়ে গেছে। এসময় পিক-আপ চালক ও তার সহযোগী আহত হয়েছেন। আহতদের ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের নাম ঠিকানা জানা যায়নি।

শনিবার (৭ মে) দুপুর দেড়টার দিকে একলাশপুর ইউনিয়নের নোয়াখালী খালের ওপর হাসানহাট বাজার সংলগ্ন ব্রিজটি ভেঙে যায়। ব্রিজ ভেঙে যাওয়ায় সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
dhakapost

স্থানীয় বাসিন্দা মো. গোলাম আজম ঢাকা পোস্টকে বলেন, দুপুরে মাইজদী থেকে একটি পিক-আপটি হাসনহাটের দিকে যাওয়ার সময় ওই ব্রিজে উঠে মাঝামাঝি গেলেই ভেঙে পড়ে যায়। স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পিক-আপ চালক ও তার সহযোগীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। বর্তমানে ওই ব্রিজ দিয়ে সব ধরনের চলাচল বন্ধ রয়েছে।

একলাশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম দিপু ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খাল খনন করার কারণে ব্রিজের পিলারের নিচের মাটি সরে যাওয়ার ফলে এটি ভেঙে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ব্রিজটি ভেঙে যাওয়ায় জেলা শহর মাইজদীর সঙ্গে বেগমগঞ্জ উপজেলার হাসনহাট, শরীফপুর ও কাদিরপুরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী একরামুল হক ঢাকা পোস্টকে বলেন, ব্রিজটি অনেক পুরোনো হওয়ায় ইতোমধ্যে এটি পুন:নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছে। অপরদিকে, খাল খননের ফলে এর চারপাশের মাটি সরে যাওয়ায় এর দুর্বল স্থানে আঘাত হানায় এটি ভেঙে পড়ে। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার খবর শুনেছি। এলাকার মানুষের দুর্ভোগ লাঘব করতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন