বৈশাখী ফ্যাশন হাওয়া

আসছে পহেলা বৈশাখ। চঞ্চলা হাওয়া এসে লেগেছে  প্রকৃতির সঙ্গে মনেও। বৈশাখ শুধু আমাদের কাছে নতুন বছরের শুরু নয়, বৈশাখ মানে জীবনের নতুন স্পন্দন। নতুন সাজপোশাকে ফুরফুরে মনপ্রাণ। তাই বৈশাখ এলে দেশীয় ফ্যাশন হাউজগুলো সাজে বর্ণিল সব পোশাক নিয়ে। ফ্যাশন হাউজগুলোর বৈশাখী পোশাকের খবর নিয়ে আজকের আয়োজন।

ফ্যাশন হাউজ লাল সাদা নীল হলুদ নববর্ষ উপলক্ষ্যে বাজারে এনেছে তাঁত, কোটা, সিল্ক কোটার শাড়ি। এসব শাড়িতে নিজস্ব উইভিং ডিজাইনের পাশাপাশি থাকছে এমব্রয়ডারি, কালারফুল হ্যান্ডপেইন্ট, এপলিক ও ব্লকের কাজ। মেয়েদের শাড়ি, সালোয়ার কামিজ, মেয়েদের ফতুয়া, ছেলেদের পাঞ্জাবি আর ফতুয়ায় করা হয়েছে অনেক নকশা।

দেশের অন্যান্য শহরের মতো বানিজ্যিক শহর চট্টগ্রামের ফ্যাশন হাউসগুলো সেজেছে নানা সাজে। বিপণি বিতানের চারদিকে লাল-সাদার ছড়াছড়ি। শুধুই কি লাল-সাদা? আছে হলুদ, নীল, বেগুনী, কালো, ম্যাজেন্টা, কমলা নানা রঙের পোশাক। বর্ণিল সব পোশাকের সম্ভার নিয়ে সাজ সাজ আবহ।

চট্টগ্রামের আফমি প্লাজার দেশী দশে এখন ক্রেতাদের আনাগোনা বেশ। ষোলশহরের আড়ংয়ে ক্রেতার ভিড়ে ঠাসা। বিক্রিও চলছে সমানে। এছাড়া ড্রীম ফ্যাশন, মুনমুনস, শৈল্পিক, ডলস হাউস, পিণন, শ্রেয়া, রওশনস, স্বপ্নসূতো, নক্ষত্র, ময়ূরাক্ষী, মিরনস, সালসাবিল, বাঙালিবাবু প্রভৃতি ফ্যাশন হাউসে চলছে জমজমাট কেনাকাটা। এদিকে নগরের টেরিবাজার, রিয়াজউদ্দিন বাজার, সানমার, নিউমার্কেট, লাকী প্লাজায়ও বৈশাখী পোশাকের বিক্রি বেড়েছে।

বৈশাখ উপলক্ষ্যে প্রতিটি হাউজের সংযোজন রয়েছে নতুন ডিজাইনের পোশাক। উৎসব উপলক্ষ্যে বাঙালির আবেগ অফুরান। এই দিনে পরার জন্য পোশাকে রঙ বাহার আর ডিজাইনের আধিক্য থাকলেও দাম রয়েছে হাতের নাগালেই। তাই সাধ আর সাধ্যের মধ্যে প্রত্যেকে পছন্দের পোশাকটি বেছে নিচ্ছেন অনায়াসে। কেউ কেউ আগেভাগেই সব কেনাকাটা করে নিচ্ছেন। উদ্দেশ্য একটায়, সব বিভেদ ভুলে আনন্দস্রোতে সামিল হওয়া।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment