বোল্ট ঝড়ে উড়ে গেল উইন্ডিজ

ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে দাপুটে জয়ের পর ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে আরও আগ্রাসী নিউজিল্যান্ড। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ট্রেন্ট বোল্টের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২০৪ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে কিউইরা। আর তাতে তিন ম্যাচ ওয়ানডেতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল তারা।

নিজেদের মাঠে টস হেরে আগে ব্যাট করতে নেমে হেনরি নিকোলস, জর্জ ওয়ার্কার ও রস টেইলরের তিন ফিফটিতে ভর করে ৩২৫ রানের লড়াকু পুঁজি পায় নিউজিল্যান্ড। জয়ের জন্য ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে ১২১ রানেই অলআউট হয়েছে জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ।

বড় রান তাড়ায় শুরুতেই ওয়েস্ট ইন্ডিজকে এলোমেলো করে দেন বোল্ট। ৫২ রানের মধ্যে ফিরিয়ে দেন উইন্ডিজ টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে। বাঁহাতি পেসারের সুইং বোলিংয়ের সামনে টিকতেই পারেননি এভিন লুইস, কাইল হোপ, শেই হোপ ও শিমরন হেটমায়ার। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন অ্যাশলি নার্স। এছাড়া সাই হোপ ২৩ ছাড়া বাকিদের মধ্যে আর কেউ ২০ এর কোঠা পের হতে না পারায় বিপর্যয়ে পড়ে দলটি।

আগুণ ঝরানো বোলিংয়ে ১০ ওভারে ৩ মেডেনসহ ৩৪ রানে ৭ উইকেট নিয়েছেন বোল্ট। এছাড়া লকি ফার্গুসন ৩ উইকেট নেন ১৭ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে হেনরি নিকোলাস সর্বোচ্চ ৮৩ রান করে অপরাজিত থাকেন। শুরুতে নামা জর্জ ওয়ার্কার ৫৮, রস টেইলল ৫৭ ও শেষদিকে অ্যাস্টলের ৪৯ রানের ভর করে ৩২৫ রানের পুঁজি পায় কিউইরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment