ব্রাজিলের প্রতি মানুষের সম্মান ফিরেছে : নেইমার

ব্রাজিলের প্রতি মানুষের সম্মান ফিরেছে : নেইমার

২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে সেমিফাইনালে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে চোখের জলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে।

ব্রাজিলের প্রতি মানুষের সম্মান ফিরেছে : নেইমার
ঘরের আঙ্গিনায় সেলেসাওদের এমন হারে খুবই হতাশ হয়েছিল দলটির ভক্তরা। তবে রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বদলে যাওয়ার গল্প শোনালেন দলটির তারকা খেলোয়াড় নেইমার।

রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে আজ রাতে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে এবার বেশ দাপটের সঙ্গেই বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করেছিল ব্রাজিল। বর্তমান দলের ওপর ভক্তদের আগের মতো আস্থা ফিরেছে বলে জানিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেই তারকা নেইমার। আগামী বছর ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে নিজের সবটুকু উজার করে দেওয়ার কথা জানিয়েছেন ট্রান্সফারে রেকর্ড তৈরি করা এ তারকা।

আগামী বছর অনুষ্ঠিতব্য রাশিয়া বিশ্বকাপের জন্য কনমেবল অঞ্চলে বাছাইপর্বে মাত্র ২টি ম্যাচে হেরেছে ব্রাজিল। তাই এই দলকে নিয়ে আত্ববিশ্বাসী নেইমার বলেন, ‘গত কয়েক বছরের তুলনায় ব্রাজিলের এই দলটির প্রতি মানুষের সম্মান বেড়েছে। মানুষজন আমাদের ভিন্নভাবে দেখছে। ব্রাজিল আগের মতো তার সম্মান ও প্রশংসা কুড়াচ্ছে। বর্তমান দলটি ফুটবলকে উপভোগ করতে শিখেছে। দলের এমন পারফরম্যান্সে আমরাও খুশি। আমাদের দলের ও দেশের দৃষ্টিভঙ্গিও আগের চেয়ে বদলে গেছে। আগামী বিশ্বকাপের দিকে সবাই তাকিয়ে আছে এবং প্রত্যেকেই আনন্দিত।’

২০১৪ বিশ্বকাপটা ছিল নেইমারের জন্য সত্যিই দুর্ভাগ্যের। সেমিফাইনালের আগেই পিঠে গুরুতর চোট পেয়ে আসর থেকে ছিটকে পড়তে হয় তাকে। আর ঘরের মাঠে নেইমারহীন ব্রাজিল শক্তিশালী জার্মানির বিপক্ষে বড় লজ্জার সাক্ষী হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment