ভারত পাকিস্তান ম্যাচে ১০ সেকেন্ডের জন্য ২০-২৫ লাখ খরচে রাজি

ভারত পাকিস্তান ম্যাচে ১০ সেকেন্ডের জন্য ২০-২৫ লাখ খরচে রাজি

ওমান-পাপুয়া নিউগিনি ম্যাচ দিয়ে আজ (রোববার) শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। সাম্প্রতিক সময়ে বিশ্বকাপ আসর মানেই ভারত-পাকিস্তান ম্যাচ। আইসিসির কোনো আসর ছাড়া দুই দলের লড়াই দেখা যায় না বললেই চলে। ২৪ অক্টোবর ভারতের বিশ্বকাপ মিশন শুরু হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। সেই ম্যাচের বিজ্ঞাপনের স্পট পাওয়া যাচ্ছে না ২০-২৫ লাখ রুপিতে। বিজ্ঞাপনদাতাদের মাথায় হাত এতো চড়া দামেও মিলছে না ১০ সেকেন্ডের স্পট।

ভারত-পাকিস্তানের ২০১৯ সালের বিশ্বকাপের ম্যাচটি টেলিভিশনে পায় ২৮ কোটি দর্শক দেখেছিল। এই হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ পুরো ক্রিকেট বিশ্বে রয়েছে। তাই সম্প্রচার সত্ত্ব পাওয়া টেলিভিশনের সঙ্গে তখন বিজ্ঞাপনদাতাদের অনেক দর কষাকষি চলে। বিশ্বকাপ শুরুর শেষ মুহূর্তে প্রতি ১০ সেকেন্ডের স্পট ২০-২৫ লাখেও পাচ্ছে না বিজ্ঞাপনদাতারা।

আইপিএল ম্যাচে প্রতি ১০ সেকেন্ডের স্পট বিক্রি হয়েছে ১০ লাখ টাকায়। সম্প্রচারকারী সংস্থার ভাষ্যমতে- আইপিএলে যেহেতু ঘরোয়া টুর্নামেন্ট তাতে আর জাতীয়তা বোধ জড়িয়ে থাকে না তাই তার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রহণযোগ্যতা অনেক বেশি।

ভারত পাকিস্তান মানেই উত্তাপ যার প্রভাব রাজনীতির মাঠ থেকে ক্রীড়াঙ্গণ সব জায়গায়। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তান আজ পর্যন্ত কখনো ভারতকে হারাতে পারেনি। পাকিস্তানের ক্রিকেট বোর্ড চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন ভারতকে পাকিস্তান হারাতে পারলে ক্রিকেটারদের জন্য ব্ল্যাঙ্ক চেক দেওয়া হবে।

এই দুই দেশের বাক্যযুদ্ধ সাবেকদের মধ্যেও ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে চুলচেরা বিশ্লেষণ। ২৪তারিখে দুবাইয়ের মাটিতে শেষ হাসি কী বরাবরের মতো ভারত হাসবে নাকি পাকিস্তান রচনা করবে নতুন ইতিহাস।

আপনি আরও পড়তে পারেন