ভৈরবে ২ লাখ মিটার নিষিদ্ধ জাল ধ্বংস

ভৈরবে ২ লাখ মিটার নিষিদ্ধ জাল ধ্বংস
এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ
কিশোরগঞ্জের ভৈরবে ২ লাখ ৮ হাজার ৬ শত ৪০ মিটার নিষিদ্ধ কারেন্টজাল, রিংজাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। আজ ২৮ আগস্ট শনিবার সকালে ভৈরবের মেঘনা নদী থেকে ২ লাখ মিটার কারেন্ট জাল, ৮ হাজার ৬৪০ মিটার রিং জাল উদ্ধার করে জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১০লাখ টাকা। পরে জব্দকৃত জাল গুলি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জুলহাস হোসেন সৌরভ।
উপজেলা মৎস্য বিভাগ সূত্রে জানায়, শনিবার সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে আমাদের একটি টিম ভৈরবের মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এ সময় নদীর বিভিন্ন অংশে নিষিদ্ধ কারেন্টজাল ও রিংজাল ব্যবহার করে মাছ শিকার করার অপরাধে জালসহ ১৮ জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে ২৭ হাজার ৫শত টাকা জরিমানায় মুছলেকা আদায় করে মুক্তি দেওয়া হয়।
উপজেলা মৎস্য বিভাগ থেকে আরও জানায়, ভ্রাম্যমান আদালতের নির্দেশে জালগুলি পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা।  নদ-নদীর প্রাকৃতিক মৎস্য সম্পদ রক্ষায় এমন অভিযানে অব্যাহত থাকবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.লতিফুর রহমান।

আপনি আরও পড়তে পারেন