মাকে পিঠে নিয়ে তাওয়াফ, মুগ্ধ করেছে যে দৃশ্য

মাকে পিঠে নিয়ে তাওয়াফ, মুগ্ধ করেছে যে দৃশ্য

আপন রবের সন্তুষ্টি অর্জনের অন্যতম মাধ্যম মা-বাবার সন্তুষ্টি অর্জন করা, তাদের খেদমত করা। আল্লাহ তায়ালা মা-বাবাকে সম্মান ও তাদের প্রতি সদয় হওয়ার নির্দেশ দিয়েছেন। কোরআনের নির্দেশ মেনে মাকে সম্মান প্রদর্শনের অনন্য এক দৃশ্য দেখা গেল এবার সৌদি আরবের মক্কার কাবা প্রাঙ্গণে।

সম্প্রতি মাকে পিঠে নিয়ে পবিত্র কাবা ঘর তাওয়াফরত এক সন্তানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, উজবেকিস্তানের এক নাগরিক ওমরা পালনের সময় তার মাকে পিঠে চড়িয়ে তাওয়াফ করেছেন। মায়ের প্রতি উজবেকিস্তানের এই নাগরিকের সম্মান ও ভালোবাসা প্রদর্শনের দৃশ্য অনেককেই মুগ্ধ করেছে।

আল-আখবারিয়া টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে এই ভিডিওটি প্রকাশ করা হয়। ভিডিওটি বৃহস্পতি বা শুক্রবারের কোনও এক রাতে রেকর্ড করা।

আল-আখবারিয়ার খবরে বলা হয়েছে, উজবেকিস্তানের নামনিগান প্রদেশ থেকে ওমরা করতে আসা এক ব্যক্তি তার মায়ের কষ্টের বিষয়টি অনুভব করেন। তাই মায়ের কষ্ট কমাতে তিনি নিজের মাকে কাঁধে নিয়ে তাওয়াফ করেন। তাওয়াফের সময় ওই ওমরাপালনকারীর চেহারায় কান্তির পরিবর্তে খুশির ছোয়া দেখা গেছে। এ সময় উপস্থিত অন্য তাওয়াফকারীরা তার ব্যাপক প্রশংসা করেন।

সেই ওমরা পালনকারী বলেন, আমি সারাজীবন আমার মায়ের খেদতম করলেও তার হক আদায় করতে পারবো না, আল্লাহ তায়ালা আমার মাকে সঙ্গে নিয়ে ওমরা পালনের সৌভাগ্য দিয়েছেন। এই মুহুর্তটি আমার জন্য অত্যন্ত গর্বের এবং সম্মানের।

তিনি আরও বলেন, আমার মা সন্তুষ্ট হয়ে গেলে, এটা আমার দুনিয়া ও পরকালের জন্য যথেষ্ট।

আপনি আরও পড়তে পারেন