মানিকগঞ্জে খুনের দায়ে দুইজনের মৃত্যুদণ্ডসহ ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ মে) দুপুর ৩টার দিকে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন। একইসাথে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাটের ঘোষেবের এলাকার মুকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় প্রাইভেট কারচালক ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন ওমর হোসেন সাইফুল (পলাতক) ও আরিফুজ্জামান সজীব (পলাতক)। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মো. আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। এদের প্রত্যেকের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যায় আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

ঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদী হয়ে অজ্ঞাত নামা একটি হত্যা মামলা করেন। পরে এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ৬ জনের নামে আদালতে অভিযোগপত্র দালিখ করেন। ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে তিনজন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।

 

 

 

আপনি আরও পড়তে পারেন