মানিব্যাগ আনতে হেলিকপ্টার!

মানিব্যাগ আনতে হেলিকপ্টার!

যুক্তরাষ্ট্রের অ্যালবামা অঙ্গরাজ্যের গভর্নর রবার্ট বেন্টলির ফেলে আসা মানিব্যাগ ফিরিয়ে আনতে পুলিশের একটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে।

মানিব্যাগ আনতে হেলিকপ্টার!

এতে অ্যালবামার করদাতাদের চার হাজার ডলার ব্যয় হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

২০১৪ সালের শেষ দিকে বেন্টলি তার সাগরপাড়ের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে রাজ্যের তুসকালুসা শহর ছেড়ে যান। পাঁচ ঘন্টার গাড়িভ্রমণ শেষে ওই বাড়িতে পৌঁছে তিনি টের পান নিজের মানিব্যাগটি তিনি তুসকালুসায়  রেখে এসেছেন।

তখন নিজের নিরাপত্তা দায়িত্বে থাকা লোকজনকে মানিব্যাগটি নিয়ে আসতে বলেন তিনি। ফ্লাইট লগে দেখা যায়, মানিব্যাগটি ফিরিয়ে আনতে রাজ্য পুলিশের একটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছিল।

যৌন-কেলেঙ্কারির জন্য পদত্যাগের দাবির মুখে থাকা বেন্টলি আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, তিনি হেলিকপ্টার ব্যবহার করে তার মানিব্যাগ আনতে বলেননি।

তিনি বলেন, “আমি অনুরোধ করেছি, তারা আমার মানিব্যাগ এনে দিয়েছে। কীভাবে তারা তা এনেছে আমি জানি না। হেলিকপ্টার দিয়ে আনার অনুরোধ করিনি আমি।”

তিনি বলেন, “আমি গভর্নর, নিরপত্তার কারণেই মানিব্যাগটি ফিরিয়ে আনা দরকার ছিল। আর আমার টাকার দরকার ছিল। খাওয়ার জন্য আমাকে কিছু কিনতে হয়। পরিচয়পত্রও সঙ্গে থাকা দরকার।”

এলডটকম জানিয়েছে, গভর্নরের মানিব্যাগ ফিরিয়ে আনতে রাজ্যের সরকারি হেলিকপ্টার ব্যবহার করায় করদাতাদের প্রায় চার হাজার ডলার অপচয় হয়েছে।

এ প্রসঙ্গে অ্যালবামার আইন প্রয়োগকারী সংস্থার প্রধানরা ভিন্ন ভিন্ন কাহিনীর অবতারণা করেছেন।

একজন বলেছেন, গভর্নরের সাবেক দেহরক্ষী তাকে হেলিকপ্টার ব্যবহারের অনুমতি দিয়েছিলেন।

অন্যজন বলেছেন, তাকে কখনোই ওই মানিব্যাগের কথা জানানো হয়নি এবং তিনি হেলিকপ্টারের ব্যবহার অনুমোদন করেন না।

মঙ্গলবার রাজ্যটির আইনপ্রণেতারা কথিত যৌন-কেলেঙ্কারির দায়ে বেন্টলিকে অভিশংসনের জন্য প্রাথমিক পদক্ষেপ গ্রহণ করেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment