মার্চে লঞ্চ হতে পারে আইফোন এসই ২ (iphone as 2)

আগামী মাসেই তুলনামূলক কম দামে নতুন আইফোন লঞ্চ করতে পারে অ্যাপেল। আইফোন এসই ২ অথবা আইফোন ৯ নামে এই ফোন লঞ্চ হতে পারে। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে মার্চের শেষে গটা বিশ্বের সংবাদমাধ্যমের সামনে এই ফোন নিয়ে আসতে পারে কুপার্টিনোর কোম্পানিটি।

সম্প্রতি জার্মানিতে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে ৩১ মার্চ এক ইভেন্ট থেকে দিনের আলো দেখতে চলেছে নতুন বাজেট আইফোন। একই রিপোর্টে জানানো হয়েছে ৩ এপ্রিল এই ফোন বিক্রি শুরু হবে।

অন্যদিকে জনপ্রিয় অ্যাপেল বিশ্লেষক মিং-ছি কুও জানিয়েছেন ৩৯৯ মার্কিন ডলার (প্রায় ২৮,০০০ টাকা) থেকে নতুন আইফোনের দাম শুরু হতে পারে। এই ফোনে আইফোন ৮ এর ডিজাইন দেখা যাবে।

৪.৭ ইঞ্চি ও ৫.৪ ইঞ্চি ডিসপ্লে সহ নতুন বাজেট আইফোন বাজারে আসতে পারে। এই ফোনের ডিসপ্লের উপরে ও নীচে তুলনামূলক চওড়া বেজেল থাকবে। ডিসপ্লের নীচে হোম বাটনে থাকবে টাচ আইডি। আইফোন ৮ এর পরে সব ফোনের টাচ আইডির পরিবর্তে ফেস আইডি ব্যবহার করেছিল অ্যাপেল।

২০১৯ সালের আইফোন ১১ সিরিজে এ১৩ বায়োনিক চিপ ব্যবহার হয়েছিল। নতুন বাজেট আইফোনের ভিতরেও এই চিপ থাকতে পারে। এর সঙ্গে ফোনের ভিতরে ৩জিবি র‍্যাম থাকবে। ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজে এই ফোন লঞ্চ করতে পারে অ্যাপেল।

নতুন বাজেট আইফোনের সঙ্গেই মার্চের ইভেন্ট থেকে আরও কয়েকটি নতুন প্রোডাক্ট নিতে আসতে পারে অ্যাপেল।

নতুন ফোন ছাড়াও চলতি মাসে লঞ্চ হবে নতুন ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো আর নতুন ‘এয়ার-ট্যাগ’।

সম্প্রতি চিনে করোনাভাইরাস সংক্রমণের কারণে কোম্পানির উৎপাদনে প্রভাব পড়তে শুরু করেছে। এই কারণেই হয়তো বিক্রি লক্ষ্যমাত্রায় পৌঁছতে পারবে না কোম্পানিটি। সম্প্রতি এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল অ্যাপেল।

আপনি আরও পড়তে পারেন