মুমিনুলের পর মুশফিকের সেঞ্চুরি

মুমিনুলের পর মুশফিকের সেঞ্চুরি

টেস্টে মুশফিকুর রহীমের ব্যাট সর্বশেষ হেসেছিল বছরের শুরুতে, শ্রীলঙ্কার বিপক্ষে। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৯২ রান করেছিলেন তিনি। এরপর ৮ ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরি আছে তার।

অবশেষে রোববার মিরপুরে আবার হেসেছে মুশফিকের ব্যাট। এদিন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নিলেন দেশের অভিজ্ঞ এই ক্রিকেটার। এর আগে মুশফিকের সাথে জুটি গড়ে সেঞ্চুরি করেছেন মুমিনুল হকও।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭৫.৩ ওভারে ৩ উইকেটে ২৫৭ রান। ব্যাট করছেন মুমিনুল হক (১৩৬*) ও মুশফিকুর রহীম (১০১*)।

এদিন ১৮৭ বলে শত রান স্পর্শ করেছেন মুশফিক। মেরেছেন ৮টি চার। এ নিয়ে পঞ্চম দেশের বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করলেন মুশফিক। এর আগে তার ৫টি সেঞ্চুরি মধ্যে ১টি করে ছিল শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর ভারতের বিপক্ষে করেছিলেন ২টি সেঞ্চুরি।

মিরপুর টেস্টের সকালটা শুরু হয়েছির দুঃস্বপ্নের মতো। প্রথম ঘণ্টায়ই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকে রেকর্ডগড়া এক জুটি করে দলকে লড়াইয়ে ফিরিয়ে আনেন মুশফিক ও মুমিনুল। চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান এখন এই দুই জনের। এর আগের রেকর্ডটি ছিল মুমিনুল-লিটন (১৮০ রান) জুটির।

এর আগে জিম্বাবুয়ের বোলারদের তাণ্ডবের সামনে দারুণ প্রতিরোধ গড়ে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। ম্যাচের ৫৫তম ওভারের প্রথম বলে সিকান্দার রাজার বলে বাউন্ডারি মেরে তিন অংকের ঘর স্পর্শ করেছেন মুমিনুল। ১৫০ বল খেলে ১২টি চারে রাঙিয়েছেন তার ইনিংসটি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment