মেসির চেয়ে বেশি বেতন চাওয়া দেম্বেলেকে তাড়িয়েই দিচ্ছে বার্সা

মেসির চেয়ে বেশি বেতন চাওয়া দেম্বেলেকে তাড়িয়েই দিচ্ছে বার্সা

২০১৭ সালে যখন বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন উসমান দেম্বেলে, তখন তিনিই ছিলেন ক্লাবটির ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড়, অন্তত দলবদল ফির নিরিখে তো বটেই। তবে যে আশা নিয়ে বার্সা তাকে দলে ভিড়িয়েছিল, তার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি। উল্টো নতুন চুক্তিতে বার্সা থেকে বড় অঙ্কের অর্থ চেয়ে বসেছিলেন, যে অঙ্ক ক্লাবটির সাবেক অধিনায়ক লিওনেল মেসি পিএসজিতেও আয় করেন না!

আর্থিক সমস্যার সঙ্গে যুঝতে থাকা বার্সা অবশ্য চেষ্টা কম করেনি তাকে কমে রাজি করানোর। কিন্তু তাকে যেন ভোলানো গেল না কিছুতেই! সবশেষ গতদিন কোচ জাভি হার্নান্দেজ তাকে আল্টিমেটামই দিয়ে দিয়েছিলেন, সেটা কোনো সাড়া দেননি তিনি। ফলে তাকে আর স্কোয়াডেই রাখা হয়নি। তার এজেন্টকেও জানিয়ে দেওয়া হয়েছে, চলতি জানুয়ারিতেই তাকে তাড়িয়ে দেওয়া হবে দল থেকে।

তার সম্পর্কে কী বলছে বার্সা?

আজ রাতে কোপা দেল রের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সা। তার আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন ক্লাবটির ফুটবল পরিচালক মাতেও আলেমানি। তিনিই কথা বললেন বার্সেলোনা আর দেম্বেলের পরিস্থিতি নিয়ে।

বললেন, ‘দেম্বেলে ও তার এজেন্টের সঙ্গে বার্সার আলোচনা শুরু হয়েছিল সেই জানুয়ারিতে। এরপর থেকে সাত মাস চলে গেছে, আমরা কথা বলেছি, বার্সা বেশ কিছু প্রস্তাব রেখেছে তার সামনে, তাকে আমাদের ক্লাবেই ধরে রাখতে আমরা কম চেষ্টা করিনি। কিন্তু সে প্রস্তাবের প্রতিটিই তার এজেন্ট প্রত্যাখ্যান করেছে।’

তার এজেন্টের এমন আচরণেই মনে হয়েছে, বার্সা থেকে মন উঠে গেছে দেম্বেলের। তাতেই এসেছে এই সিদ্ধান্ত। আলেমানির ভাষ্য, ‘এমন আচরণে এটা পরিষ্কার হয়ে যায় যে সে আমাদের সঙ্গে খেলা চালিয়ে নিতে চায় না। বার্সেলোনার ভবিষ্যৎ প্রকল্প নিয়েও তার কোনো মাথাব্যথা নেই। আমরা তাকে ও তার এজেন্টকে বলেই দিয়েছি, যে শিগগিরই তাকে ক্লাব ছাড়তে হবে, কারণ আমরা ক্লাবে এমন খেলোয়াড়দের চাই, যারা আমাদের প্রকল্পের বিষয়ে নিবেদিত।’

দেম্বেলেকে চলতি মাসেই ক্লাবছাড়া করতে মরিয়া বার্সেলোনা। আলেমানি জানালেন, ‘আমরা আশা করছি, ৩১ জানুয়ারির আগেই একটা দলবদল সম্পন্ন করতে পারব। আমরা এমন খেলোয়াড় দলে রাখতে চাই না, যারা বার্সেলোনায় খেলতে চায় না।’

আজ রাতে দল যখন অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে কোপা দেল রের শেষ ষোলয় খেলবে, তখন দেম্বেলে থাকবেন তার রুমেই। তাকে দলে না রাখার কারণও ক্লাবের সঙ্গে চলমান দ্বন্দ্বই, জানান আলেমানি।

দেম্বেলে-বার্সার অচলাবস্থার শেষ কোথায়?

স্প্যানিশ সংবাদ মাধ্যমে গুঞ্জন, বার্সেলোনার কাছে প্রতি মৌসুম ৪০০ কোটি টাকারও বেশি অর্থ চেয়ে বসেছেন দেম্বেলে। যে অর্থ পিএসজিতে মেসিও প্রতি মৌসুমে আয় করেন না। পিএসজির সঙ্গে চুক্তি অনুসারে মেসি প্রতি মৌসুমে আয় করেন প্রায় ৩৫০ কোটি টাকা।

দেম্বেলে শেষ চার মৌসুমে চোটের কারণে মাঠের বাইরে ছিলেন দুই বছরেরও কিছু বেশি সময়। যে সময় মাঠে থেকেছেন, তাতেও তিনি বড় কোনো প্রভাব ফেলতে পারেননি দলে। তার কাছ থেকে এমন অর্থের চাওয়াই মেনে নেয়নি বার্সা।

ফলে কাতালান দলটির সঙ্গে যে দেম্বেলে চুক্তি নবায়ন করছেন না, তা একরকম নিশ্চিতই। তাকে দলে টানতে চাইছে নিউক্যাসল। যদিও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব বার্সাকে দেয়নি প্রিমিয়ার লিগের দলটি।

 

আপনি আরও পড়তে পারেন