যথাযোগ্য মর্যাদায় দোহারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় দোহারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
সাইফুল ইসলামঃ সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় ঢাকার দোহার উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬শে মার্চ রবিবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে  সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।
পরে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল সরকারি, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবন সমুহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এবং সকাল ৭ ঘটিকায় স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে স্বাধীনতা শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান  প্রধান সড়ক প্রদক্ষিন করে।
সকাল ৮ ঘটিকায় উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, ছাত্র-ছাত্রী সমাবেশ, কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের বিভিন্ন ডিসপ্লে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। জাতির শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধে বীর শহিদদের আত্মার শান্তি কামনায় মোনাজাত, প্রীতি ফুটবল ও ভলিবল খেলা সহ মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্যচিত্র প্রদর্শনী করা হয়।
কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীতে বিজয়ীদের মাঝে সম্মাননা পুরষ্কার তুলে দেন অতিথিরা।
এসময় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি দোহার উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন।  আরো উপস্থিত ছিলেন,  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান, দোহার থানার ওসি মোস্তফা কামাল,  নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, দোহার পৌরসভার মেয়র আলমাস উদ্দিন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন সহ সকল সরকারি কর্মকর্তা ও উপজেলা আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
বিকেলে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযুদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধা বিষয়ক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। পাশাপাশি হাসপাতাল, এতিমখানা, থানা হাজতে উন্নতমানের ইফতারি পরিবেশন করা হবে।
২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বাংলার ইতিহাসের একটি গৌরবোজ্জ্বল দিন

আপনি আরও পড়তে পারেন