যানজটে নুহাশপল্লীতে পৌঁছাতে পারলেন না শাওন

যানজটে নুহাশপল্লীতে পৌঁছাতে পারলেন না শাওন

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকীতে তার পরিবারের পক্ষ থেকে কোরআন খতম, দোয়া ও কবর জিয়ারত আয়োজন করা হয়েছে। করোনা সংক্রমণরোধে সীমিত পরিসরে এ আয়োজন করা হয়।

তবে ঢাকার ধানমন্ডি থেকে ভোরে রওনা হয়েও যানজটের কারণে গাজীপুরের নুহাশপল্লীতে আসতে না পেরে এয়ারপোর্ট থেকে ফিরে যেতে হয়েছে তার স্ত্রী মেহের আফরোজ শাওন, সন্তান ও স্বজনদের।

মেহের আফরোজ শাওন বলেন, লেখকের সমাধিতে শ্রদ্ধা জানাতে ভোর সাড়ে ৫টায় ধানমন্ডির বাসা থেকে রওনা হয়ে সকাল সোয়া ১০টায় তিনি বিমানবন্দর এলাকায় পৌঁছান। পাঁচ ঘণ্টা অপেক্ষার পর মহাসড়কে তীব্র যানজটের কারণে বাসায় ফিরে আসতে হয়েছে।

তিনি আরও বলেন, করোনার সংক্রমণ বাড়ছে, এ কারণে সরকাররি নানা বিধিনিষেধ রয়েছে। তাই লেখকের প্রয়াণ দিবসে জনসমাগম হয়, এমন কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করিনি। অনুষ্ঠান আয়োজনের অর্থ দিয়ে করোনায় আক্রান্ত ও স্বল্প আয়ের মানুষের মধ্যে ঈদসামগ্রী দিয়ে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছি।

গাজীপুরের পিরুজালী গ্রামে অবস্থিত লেখকের নিজ হাতে গড়া নুহাশপল্লী। নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল বলেন, সকালে নুহাশপল্লীর কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় মাদরাসার ইমাম, হিমু পরিবহনের সদস্যদের নিয়ে হুমায়ুন আহমেদের কবর জিয়ারত করা হয়।

এ সময় কোরআন খতম ও লেখকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। করোনা সংক্রমণের কারণে হুমায়ুন আহমেদের সমাধিতে শ্রদ্ধা জানাতে ভক্তদের আগমন সীমিত করা হয়েছে ।

আপনি আরও পড়তে পারেন