রমজান-ঈদ ঘিরে অপতৎপরতা রোধে মাঠে নামছে ডিএমপি

রমজান-ঈদ ঘিরে অপতৎপরতা রোধে মাঠে নামছে ডিএমপি

আসন্ন রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীতে ছিনতাইকারী, অজ্ঞানপার্টির অপতৎপরতা রোধে বিশেষ অভিযান চালাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৩টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা জানান গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, রোজা ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যরা সক্রিয় হয়। ডিএমপি কমিশনার সকল ইউনিটকে নির্দেশ দিয়েছেন। ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যদের গ্রেপ্তারে আমরা বিশেষ প্রোগ্রাম (অভিযান) শুরু করতে যাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরাতন থেকে নতুন ছিনতাইকারীর জন্ম হচ্ছে। করোনা পরিস্থিতি পরবর্তীতে ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে আপনারাও অবগত। আমাদের সবসময়ই মনিটরিং আছে। শুধু ঘটনা ঘটলেই নয়, সবসময় মনিটরিং করি৷ সব ঘটনাই গুরুত্বের সঙ্গে তদন্ত করি।

উদাহরণ দিয়ে দিয়ে তিনি বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিল বিভাগে দুটি মার্ডারের ঘটনা ঘটে। একটি চাঞ্চল্যকর মার্ডারের ঘটনায় কিলারকে গ্রেপ্তার করেছি। আরেকটি ঘটনাও ডিটেক্ট করা হয়েছে। মিরপুরেও দন্ত চিকিৎসক হত্যায় চারজনকে গ্রেপ্তার করা হলো। ছোট বড় সব ঘটনায় গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

মিরপুরে দাঁতের চিকিৎসক হত্যায় বুলবুল আহমেদ হত্যায় চারজনকে গ্রেপ্তার করেছে মিরপুর ডিবি পুলিশ। ছিনতাইয়ের উদ্দেশে পাঁচজন জড়ো হয়ে বুলবুল আহমেদের সঙ্গে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। তিনি মোবাইল, টাকা দিতে বাঁধা দিলে ছিনতাইকারীরা বুলবুলের ডান পায়ের উরুতে ছুরিকাঘাত করে। অতিরিক্ত রক্তক্ষরণেই চিকিৎসক বুলবুলের মৃত্যু হয়েছে বলে ধারণা করছে ডিবি।

আপনি আরও পড়তে পারেন