রাঙ্গামাটির ২ উপজেলায় চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে জালভোট, কারচুপি ও প্রশাসনের অসহযোগিতার অভিযোগে রাঙ্গামাটির বাঘাইছড়ি এবং কাউখালী উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন।

সোমবার বেলা ১১টার দিকে বাঘাইছড়ি উপজেলার নিজ কার্যালয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বড়ঋষি চাকমা (আনারস) ভোটে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে বেলা ১২টার দিকে কারচুপি ও প্রশাসনের অসহযোগিতার অভিযোগ এনে কাউখালীর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অর্জুন মনি চাকমা উপজেলা প্রেসক্লাবে ভোট বর্জনের ঘোষণা দেন।

এ ছাড়া নির্বাচনে ভোটগ্রহণ কেন্দ্র করে রাঙ্গামাটি জেলায় নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবির পাশাপাশি এখানে কেন্দ্রে কেন্দ্রে ‘স্ট্রাইকিং ফোর্স’ হিসেবে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

রাঙ্গামাটি সদর উপজেলার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, সকাল থেকে ভোটারের উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়তে দেখা যাচ্ছে।

পার্বত্য জেলা রাঙ্গামাটির ১০ উপজেলায় সোমবার একযোগে ভোটগ্রহণ শুরু হয়। তবে লংগদু ও কাপ্তাই উপজেলায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নৌকার দুই প্রার্থী নির্বাচিত হওয়ায় উপজেলা দুটিতে শুধু ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে (লংগদু ও কাপ্তাই ছাড়া) ২০ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন এবং মাহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০ উপজেলায় ভোটার সংখ্যা ৪ লাখ ১৭ হাজার ৩৫৯ জন। ভোটকেন্দ্র রয়েছে ২০৩টি। এর মধ্যে ২১টি কেন্দ্র ‘হেলি সটিং’।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment