রিমান্ড শেষে কারাগারে নিরাপদ ডটকমের সিইও শাহরিয়ার

রিমান্ড শেষে কারাগারে নিরাপদ ডটকমের সিইও শাহরিয়ার

রাজধানীর আদাবর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের করা মামলায় গ্রেফতার ই-কমার্স সাইট নিরাপদ ডটকমের সিইও শাহরিয়ার খানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধরণ নিবন্ধন কর্মকর্তা শরিফুল ইসলাম ঢাকা পোসটকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদাবর থানার মামলায় তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম দুই দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১২ জুলাই তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার সূত্রে জানা গেছে, গ্রেফতার শাহরিয়ার ২০২০ সালের আগস্ট মাসে নিরাপদ ডটকম নামে একটি অনলাইনভিত্তিক ই-কমার্স সাইট খুলে বিভিন্ন চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহকদের আকৃষ্ট করেন। তাদের কাছ থেকে একটি পেমেন্ট গেটওয়ের (এসএসএল কমার্স) মাধ্যমে অগ্রিম অর্থ হাতিয়ে নেন। তারা ৫০ শতাংশ ডিসকাউন্টে মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ, ফ্রিজ, ওভেনসহ অন্যান্য ইলেক্ট্রনিক্স পণ্য ৩০ দিনের মধ্যে হোম ডেলিভারি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের প্রলোভন দেখান।

তাদের গ্রাহক সংখ্যা প্রায় ৪ হাজার এবং এক মাসের মধ্যে প্রায় ১২ হাজার অর্ডার পেয়ে থাকে। যার মাধ্যমে প্রায় ৭-৮ কোটি টাকা তার ব্যাংক হিসাবে যুক্ত হয়। যারা পণ্য অর্ডার করেছেন, তাদের মধ্যে বেশিরভাগই শিক্ষার্থী ও অল্প বেতনের চাকরিজীবী। প্রাথমিক অবস্থায় তারা কিছু পণ্য ডেলিভারি করে সেই গ্রাহকদের দিয়ে তাদের পেজে পজিটিভ রিভিউ পোস্ট করিয়ে সাধারণ গ্রাহকদের মধ্যে বিশ্বাস স্থাপন করে। পরে বেশি সংখ্যায় অর্ডার এবং অগ্রিম অর্থ পেলে তারা পণ্য ডেলিভারি না দিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করেন। এ ঘটনায় ভুক্তভোগী ইশতিয়াক আহমেদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

আপনি আরও পড়তে পারেন