লক্ষ্মীপুরে ৩ হাসপাতালে জরিমানা

লক্ষ্মীপুরে ৩ হাসপাতালে জরিমানা


মোঃ সোহেল আলম :-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি : অব্যবস্থাপনা, প্রয়োজনীয় কাগজপত্র ও চিকিৎসক না থাকার দায়ে লক্ষ্মীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ডায়াগনষ্টিক সেন্টার ও দুইটি হাসপাতালে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে জেলা শহরের নোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডকে ২০ হাজার, মা ও শিশু প্রাইভেট হাসপাতালকে ২০ হাজার ও মীম ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জেলা শহরের মা ও শিশু প্রাইভেট হাসপাতালের লাইসেন্স ‘সি’ ক্যাটাগরির। কিন্তু তারা ‘বি’ ক্যাটাগরির হাসপাতাল হিসেবে পরিচালনা করছে। এছাড়া হাসপাতাল প্যাথলজি ল্যাব প্রয়োজনের ছেয়েও ছোট।

হাসপাতালটিতে নেই কোন প্রয়োজনীয় চিকিৎসক। অন্যদিকে মীম ডায়াগনষ্টিক সেন্টার পর্যাপ্ত নীতিমালা না মেনে হাসপাতাল পরিচালনা করায় সাময়িক বন্ধ রাখার রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা সিভিল সার্জন ডা: আব্দুল গাফ্ফার জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনটি হাসপাতালকে জরিমানা করা হয়েছে। তাদের প্রয়োজনীয় কাগজপত্র ও হাসপাতালে চিকিৎসাসেবা উন্নত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।  পরবর্তীতের পুনরায় অভিযান পরিচালনা করা হবে।  

আপনি আরও পড়তে পারেন