লিটার প্রতি তেলের দাম বাড়ল আরও ৪ টাকা

লিটার প্রতি তেলের দাম বাড়ল আরও ৪ টাকা

দেশে সয়াবিন ও পাম অয়েলের দাম প্রতি লিটারে আরও চার টাকা বাড়ানো হয়েছে। তেল পরিশোধন ও বিপণনকারীদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেলের সর্বোচ্চ দাম ১২৯ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের লিটার ১৫৩ টাকা করা হয়েছে। এর আগের খোলা সয়াবিন তেল এক লিটারের মূল্য ছিল ১২৫ টাকা। আর এক লিটার বোতলজাত সয়াবিন তেলের মূল্য ছিল ১৪৯ টাকা।

অন্যদিকে বোতলজাত ৫ লিটার সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭২৮ টাকা এবং এক লিটার খোলা পামঅয়েল ১১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আগে বোতলজাত ৫ লিটারের দাম ছিল ৭১২ টাকা। খোলা পামঅয়েল ছিল ১০৮টাকা লিটার।

বাণিজ্য মন্ত্রণালয় ও ব্যবসায়ীদের সংগঠন থেকে রোববার (৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত মে মাসে যে মূল্য নির্ধারণ করা হয়েছিল, সয়াবিন তেলের ক্ষেত্রে সেই মূল্য পুনর্বহাল করা হয়েছে। এখন থেকে দেশের বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের সর্বোচ্চ ১২৯ টাকা এবং বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় বিক্রি করা হবে।

অন্যদিকে বোতলজাত প্রতি ৫ লিটার সয়াবিন তেলের দাম সর্বোচ্চ ৭২৮ টাকা এবং খোলা প্রতি লিটার পামঅয়েল ১১৬ টাকা দরে বিক্রি হবে।

আপনি আরও পড়তে পারেন