লুইস তাণ্ডবে কুমিল্লার সংগ্রহ ২৩৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৩তম ম্যাচে দিনের প্রথম খেলায় খুলনা টাইটানস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হয়েছে। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৭ রান করে কুমিল্লা । জয়ের জন্য ২৩৮ রান করতে খুলনা টাইটানসকে।স্কোয়াডে ফিরেই ব্যাট হাতে দুর্দান্ত এভিন লুইস। ইনজুরি থেকেই ফিরেই হাঁকালেন শতক। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেলা ১.৩০মিনিটে ম্যাচটি শুরু হয়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও মাছরাঙা টিভি চ্যানেল।

টস জিতে আগে বোলিং নেন খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফলে প্রথমে ব্যাটিং করতে মাঠে নামে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ানস। শুরুটা হয় ভালোই শুরু করে কুমিল্লা। উদ্বোধনী জুটিতে ৫৮ রান তোলেন তামিম ইকবাল ও এভিন লুইস। ২৫ রান করা তামিমকে ফিরিয়ে জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। পরের বলেই আনামুল হককে তুলে নেন তিনি।এদিন রানের খাতা খুলতে পারেননি বিজয়।

সেই ধাক্কাটা বুজতে দেননি এভিন লুইস। ইমরুল কায়েসকে সাথে নিয়ে খেলার হাল ধরেন তিনি। প্রথমে ধীর চললেও ক্রিজে সেট হওয়া মাত্রই ব্যাট ঘোরাতে থাকেন তারা। রীতিমতো প্রতিপক্ষ বোলারদের ওপর তাণ্ডব চালান। ব্যাটকে তলোয়ার বানিয়ে কচুকাটা করেন খুলনার বোলারদের।

ফিফটি তুলে নেন লুইস, হাফসেঞ্চুরির পথে এগিয়ে যান ইমরুলও। তাতে দুরন্ত গতিতে ছোটে কুমিল্লা। তবে অতিরিক্ত চড়াও হওয়ার খেসারত গুনে শরিফুল ইসলামের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন অধিনায়ক। সাজঘরে ফেরত আসার আগে ২১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৯ রানের নান্দনিক ইনিংস খেলেন ইমরুল। পরে ক্রিজে এসে আস্থার প্রতিদান দিতে পারেননি থিসারা পেরেরা। কার্লোস ব্র্যাথওয়েটের বলে উইজকে ক্যাচ দিয়ে আসেন তিনি। এর রেশ না কাটতেই ক্যারিবীয় পেসারের বলির পাঁঠা হন বুমবুম শহীদ আফ্রিদি।

৮ ম্যাচ খেলে ৫ জয় নিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের চার নম্বরে আছে কুমিল্লা। অপরদিকে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে মাহমুদউল্লাহ’র দল খুলনা। ১০ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ২টিতে।

কুমিল্লা ভিক্টোরিয়ানস একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, শামসুর রহমান, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাঈফউদ্দীন, মেহেদি হাসান, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ শহীদ।

খুলনা টাইটানস একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, শরীফুল ইসলা, জুনায়েদ সিদ্দিকী, ডেভিড উইজ, ব্রেন্ডন টেলর, কার্লোস ব্রাথওয়েট, মোহাম্মদ সাদ্দাম এবং ডেভিড মালান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment