শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময়

শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময়

এম দুলাল আহাম্মদ,খাগড়াছড়ি:-

খাগড়াছড়িতে স্থিতিশীলতা এবং শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষ্যে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যানমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরীব ছাত্রছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে গুইমারা রিজিয়ন খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
পার্বত্যাঞ্চলের মানুষ শান্তিপ্রিয়, তাই সরকারও পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি শান্তি, সম্প্রীতি বজায় রাখতে সরকারকে সহযোগিতা করছে। শারদীয় দুর্গোৎসবে সৌহার্দের মাধ্যমে সকলের অংশগ্রহণ তারই একটি উদাহরণ।
এরই ধারাবাহিকতায় ৩ সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলাধীন গুইমারা রিজিয়নের আওতাধীন সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষেক্ষ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন বিএএমএস, এনডিসি, পিএসসি, জি। এসময় পূজা বাস্তবায়ন কমিটির হাতে আর্থিক সহায়তা প্রদান করেন তিনি। এবার গুইমারা রিজিয়নের আওতাধীন বিভিন্ন মন্ডপে দুই লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে বলে জানান রিজিয়ন কমান্ডার।
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গুইমারা রিজিয়নের বি.এম মেজর মোঃ আহসান উজ জামান, গুইমারা উপজেলা চেয়ারম্যান বাবু মেমং মারমা, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ, গুইমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ প্রমুখ।

 

আপনি আরও পড়তে পারেন