শাহরুখের সঙ্গে বন্ধুত্ব করায় ভারত ছাড়তে হয় প্রিয়াঙ্কাকে!

ভারতীয় হিন্দি চলচ্চিত্রের বিখ্যাত একজন অভিনেত্রী হলেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি ২০০০ সালে মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন।

২০০৪ সালে আন্দাজ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভারত সরকারের চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন।

চলচ্চিত্রে খ্যাতি লাভের পর একটা সময়ে বলিউডে কোণঠাসা হয়ে পড়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। এ বিষয়ে মুখ খোলার পর তার হয়ে কথা বলেছেন কঙ্গনা রানাওয়াত। ২০০৮ সালে ‘ফ্যাশান’ ছবিতে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে কাজ করেছিলেন কঙ্গনা।

কেন বলিউড ছেড়ে হলিউডে পাড়ি দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া? এ বিষয়ে মঙ্গলবার টুইটারে কঙ্গনা লিখেছেন- বলিউডের কিছু লোকজন প্রিয়াঙ্কার বিরুদ্ধে দল বেঁধেছিলেন, তাকে নিয়মিত আক্রমণ করা হতো, তাকে ধাওয়া করে এখান থেকে তাড়ানো হয়েছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন স্বনির্ভর মহিলাকে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছিল। সবাই জানে করণ জোহর তাকে নিষিদ্ধ করেছিলেন।

আরও একটি টুইটে কঙ্গনা লিখেছেন, এক সময় সংবাদমাধ্যমে লেখালিখি হয়েছিল যে শাহরুখ খান ও মুভি ক্রুয়েলার সঙ্গে প্রিয়াঙ্কার বন্ধুত্বের কারণে ‘মুভি মাফিয়া’ করণ জোহরের ছবি থেকে বাদ পড়েছিলেন প্রিয়াঙ্কা। ধীরে ধীরে তাকে বলিউডে কোণঠাসা করে দেওয়া হয়। অবশেষে তাকে ভারত ছাড়তে হয়।

কঙ্গনা আরও লেখেন- এই ঘৃণ্য, ঈর্ষান্বিত এবং বিষাক্ত ব্যক্তিকে ফিল্ম ইন্ডাস্ট্রির সংস্কৃতি এবং পরিবেশ নষ্ট করার জন্য দায়বদ্ধ করা উচিত। এর আগে ফিল্ম ইন্ডাস্ট্রির লোকদের মধ্যে কখনও এমন শত্রুতা ছিল না। ওর গ্যাং এবং মাফিয়া পিআরকে জেরা করা উচিত এবং হয়রানির জন্য দায়বদ্ধ করা উচিত।

সম্প্রতি পডকাস্ট আর্মচেয়ার বিশেষজ্ঞ ড্যাক্স শেফার্ডের সঙ্গে কথা বলার সময় প্রিয়াঙ্কা চোপড়া বলেন, বলিউডে বেশ ভালো সময়ের মধ্যে দিয়েই তিনি যাচ্ছিলেন। তবে কিছু লোকজনের সঙ্গে তার মত বিরোধ এবং ফিল্ম ইন্ডাস্ট্রির রাজনীতিতে তিনি একঘরে হয়ে গিয়েছিলেন। সে সময় ফিল্ম ইন্ডাস্ট্রির রাজনীতিতে তিনি বিরক্ত হয়ে উঠেছিলেন। তার ম্যানেজার অঞ্জুলা আচার্য তাকে বিপদ থেকে উদ্ধার করেন। তিনিই প্রিয়াঙ্কাকে পরামর্শ দেন পশ্চিমের দেশে গিয়ে অভিনয় করতে। তারপরই হলিউডে পা রাখেন প্রিয়াঙ্কা চোপড়া।

 

 

আপনি আরও পড়তে পারেন